অপ-সাংবাদিকদের তৎপরতায় বিব্রত পেশাদার সাংবাদিকরা

অপ-সাংবাদিকদের তৎপরতায় বিব্রত পেশাদার সাংবাদিকরা

ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপির সাথে ফেনীতে কর্মরত সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকেল পৌরসভা সভা কক্ষে আলোচনা সভায় ওঠে আসে অপ-সাংবাদিকতা বিষয়টি। বিশেষ করে আনরেজিষ্ট্রার পত্রিকার, আনরেজিষ্ট্রার অনলাইন, আনরেজিষ্ট্রার ফেসবুক টিভির নামে বুম ব্যবহারকারী ফেসবুকার ও ইউটিউভার তথা অপ-সাংবাদিকতা নিয়ে সকল সাংবাদিক বিব্রত প্রকাশ করেন। এই চক্রটিই ফেসবুকে গুজব রটায় বেশি। এদেরকে দমন করা সময়ের দাবী হয়ে ওঠেছে।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

মুলত পেশাদার সাংবাদিকদের স্বার্থ রক্ষায় আনরেজিষ্ট্রার অনলাইন নিউজ পোর্টাল, ফেসবুক নির্ভর অপসাংবাদিকতা, সাপ্তাহিক কিংবা দৈনিক পত্রিকার নামে বা বেনামে স্যাটেলাইট টিভির মত করে কপিরাইট রেজিষ্ট্রেশন সনদ বিহীন বুম (চুঙ্গা) ব্যবহার করে ফেসবুকে মুখর ফুলঝুরি ছড়িয়ে ঝান্ঠা উড়ানো ভুয়া সাংবাদিকদের শনাক্ত করে ব্যবস্থা নিতে ভুয়াদের তালিকা তৈরি করে প্রশাসনকে হস্তান্তর করার বিষয়ে সভায় আলোচনা করা হয়।

ফেসবুক ভুয়া সাংবাদিকদের স্থানীয় রাজনৈতিক নেতারাই আশ্রয় প্রশ্রয় দিচ্ছে, প্রথম আলো সাংবাদিক আবু তাহের এর এমন বক্তব্যের প্রেক্ষিতে স্থানীয় সংসদ নিজাম উদ্দিন হাজারী এমপি বলেন, ফেনীতে পেশাদার সাংবাদিকদের একটি তালিকা দিন। তাহলেই অপেশাদার সাংবাদিকদের চিহ্নিত করা যাবে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যাবে।

শেয়ার করুন:

Recommended For You