মেসিকে ক্ষমা চাইতে বলায় বরখাস্ত গাররো

মেসিকে ক্ষমা চাইতে বলায় বরখাস্ত গাররো

র্জেন্টিনার ফুটবলারদের ‘বর্ণবাদী গান’ ইস্যুতে অধিনায়ক লিওনেল মেসি ও ফুটবল ফেডারেশনের সভাপতি ক্লাউদিও তাপিয়ার ক্ষমা চাওয়া উচিত বলে মন্তব্য করেছিলেন দেশটির ক্রীড়া বিষয়ক ‘আন্ডার-সেক্রেটারি’ হুলিও গাররো। কিন্তু গাররোর এই মন্তব্য ভালোভাবে নেননি আর্জেন্টিনার প্রেসিডেন্ট হ্যাভিয়ার মিলেই। এবার তাকে এবার বরখাস্তই হতে হলো।

মেসি-তাপিয়াকে উদ্দেশ্য করে গাররো আর্জেন্টিনার একটি রেডিওতে বলেছিলেন “আমি মনে করি, আর্জেন্টিনা দলের অধিনায়ক এবং এএফএ সভাপতির প্রকাশ‍্যে ক্ষমা চাওয়া উচিত। এটি (বর্ণবাদী গান) এমন কিছু, যা দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে।”

তার এই মন্তব্যের প্রেক্ষিতে গাররোকে বরখাস্ত করার ঘোষণা দিয়েছে আর্জেন্টিনা সরকার। সরকারের অফিশিয়াল এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্ট থেকে বলা হয়, ‘প্রেসিডেন্ট অফিস জানাচ্ছে যে বিশ্বচ্যাম্পিয়ন, টানা দু’বার কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা জাতীয় দল কিংবা কোনো নাগরিক কী ভাববে, কী করবে, সেটা কোনো সরকার বলতে পারে না। এ কারণে জুলিও গাররো আর্জেন্টিনার আন্ডার সেক্রেটারি অব স্পোর্টসের দায়িত্বে আর থাকছেন না।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন

যদিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও পোস্ট করা এন্জো ফার্নান্দেজ বিষয়টি নিয়ে ক্ষমা চেয়েছেন। তবুও তার চেলসি সতীর্থদের রোষানল থেকে মুক্তি পাচ্ছেন না তিনি। অনেকেই এই তারকা মিডফিল্ডারকে সামাজিক যোগাযোগমাধ্যমে আনফলো দিয়েছেন। বিশেষত চেলসির ফরাসি ফুটবলার অ্যাক্সেল দিসাসি, মালো গুস্তো, ওয়েসলি ফোফানা এবং বার্সেলোনায় খেলা জুলস কুন্দে কড়া সমালোচনা করেছেন এনজোর। এন্জোর বিরুদ্ধে ইতোমধ্যে তদন্ত শুরু করেছে ইংলিশ ক্লাব চেলসি। এ ছাড়া ফিফা পুরো আর্জেন্টিনা দল নিয়েই তদন্তে নেমেছে।

শেয়ার করুন:

Recommended For You