বিশ্ববিদ্যালয় প্রশাসনকে উল্টো সাধরণ শিক্ষার্থীদের নোটিশ

বিশ্ববিদ্যালয় প্রশাসনকে উল্টো সাধরণ শিক্ষার্থীদের নোটিশ

ঢাকা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ সন্ধ্যা ৬টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়তে নির্দেশ দেওয়া হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে উল্টো নোটিশ দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে। 

বুধবার (১৭ জুলাই) সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে এ নির্দেশনা দেওয়া হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে নোটিশে বলা হয়, আজ, ১৭ জুলাই ২০২৪ হতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবন, কন্ট্রোলার ভবন, সকল অনুষদ ও ইন্সটিটিউট এবং ভিসি ভবন বন্ধ রাখার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের পক্ষ হতে নির্দেশ দেয়া হলো। এছাড়াও আজ সুন্ধ্যা ৬টার মধ্যে সকল শিক্ষক ও কর্মকর্তা/কর্মচারীকে তাদের কোয়ার্টার ত্যাগ করার জন্য অনুরোধ করা হত্যা পরবর্তী নির্দেশ না আশা পর্যন্ত এ আদেশ বহাল থাকবে।

পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অরাজকতায় পরোক্ষভাবে নিস্ক্রিয় ভূমিকা পালন করা সকল মেরুদন্ডহীন প্রশাসক, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদেরকে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে আজীবনের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হলো।

এ ব্যাপারে পরবর্তী আদেশ সুরাহা হওয়ার দিন লাজের পর জানানো হবে।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে অনুসরণ করুন https://worldglobal24.com/latest/

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীর পক্ষথেকে নয়াটিশ দেওয়া হয়। এতে বলা হয়েছে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ভবন, কন্ট্রোলার ভবন এবং ভিসি ভবন অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার নির্দেশ দেওয়া হলো। এছাড়াও আজ বিকেল ৩.০০ ঘটিকার মধ্যে সকল শিক্ষক ও কর্মকর্তা/কর্মচারীকে তাদের কোয়ার্টার ত্যাগ করার জন্য বলা হলো।

পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক জনাব ড. মুহম্মদ জাফর ইকবাল কে শাবিপ্রবিতে আজীবন নিষিদ্ধ ঘোষণা করা হলো।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলন ঘিরে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গতকাল মঙ্গলবার রক্তক্ষয়ী সংঘর্ষ ও হামলায় অন্তত ছয়জন নিহত হয়েছেন। গুলিবিদ্ধসহ আহত হয়েছেন চার শতাধিক। আন্দোলনকারী শিক্ষার্থীর সঙ্গে কোথাও ছাত্রলীগ-যুবলীগ, কোথাও পুলিশ এসব সংঘর্ষে জড়ায়। নিহতদের মধ্যে চট্টগ্রামে তিনজন, ঢাকায় দু’জন ও রংপুরের একজন রয়েছেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে গতকাল বিকেলে ঢাকা, চট্টগ্রাম, বগুড়া, রংপুর ও রাজশাহীতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়। এরই পরিপ্রেক্ষিতে দেশের সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয় অধিভুক্ত মেডিকেল, টেক্সটাইল, ইঞ্জিনিয়ারিংসহ সব কলেজ বন্ধ ঘোষণা করে ইউজিসি।

শেয়ার করুন:

Recommended For You