কোটা আন্দোলনে ছাত্রদের মৃত্যুতে শোক প্রকাশ জাসদের

কোটা আন্দোলনে ছাত্রদের মৃত্যুতে শোক প্রকাশ জাসদের

কোটা আন্দোলনের সংহিসতায় হতাহতের ঘটনায় ছাত্রসহ ৬ মৃত্যু ও অনেক ছাত্র—ছাত্রীর আহত হওয়ায় শোক প্রকাশ করেছে জাসদ। মঙ্গলবার (১৬ জুলাই) জাতীয় সমাজতান্ত্রিক দল—জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এক বিবৃতিতে দুঃখ প্রকাশ করেছেন।

বিবৃতিতে বলা হয়, কোটা আন্দোলনকে কেন্দ্র করে সারাদেশে পুলিশ—আন্দোলনকারী—ছাত্রলীগের দিনব্যাপি পাল্টাপাল্টি সহিংস প্রাণঘাতী সংঘর্ষে আন্দোলনকারীদের রংপুরে ১জন ছাত্র, ৩জন ছাত্র চট্টগ্রামে এবং ঢাকা কলেজের সামনে অজ্ঞাত পরিচয় ২ ব্যক্তির মৃত্যুতে জাসদ গভীর শোক এবং দু:খ প্রকাশ করেছেন।

তারা বলেন, শান্তিপূর্ণ আন্দোলন হঠাৎ করে সহিংস রূপ ধারন করায় আমরা গভীর উদ্বেগ প্রকাশ করছি। ইতিপূর্বে দলের পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতি — বক্তব্যের মাধ্যমে কোটা পদ্ধতি সংস্কারে জন্য ‘কোটা সংস্কার কমিশন’ গঠনের দাবি জানিয়ে ছিলাম। ‘কোটা সংস্কার কমিশন’ গঠনের আনুষ্ঠানিক ঘোষনা আসলে আজকের মৃত্যু ও সহিংসতা এড়ানো যেতো।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে অনুসরণ করুন https://worldglobal24.com/latest/

ইনু—শিরীন বলেন, সময় এখনও ফুরিয়ে যায়নি জেদাজেদি সংঘাত—সংঘর্ষ বাদ দিয়ে একটি উপযুক্ত প্রতিনিধি পাঠিয়ে আন্দোলনকারীদের সাথে আলাপ—আলোচনা করে কোটা সমস্যার যৌক্তিক সমাধান করুন। তারা বলেন, আমরা আগেই আশাংকা প্রকাশ করেছিলাম একটি কুচক্রিমহল নিজের স্বার্থ চরিথার্ত করতে কোটা আন্দোলনকে ব্যবহার করতে ষড়যন্ত্র ব্যস্ত। অবস্থা দৃষ্টে মনে হচ্ছে সে চক্রটি আজ সারা দেশে সক্রিয় রয়েছে।

জাসদ নেতৃদ্বয়, আন্দোলনরত ছাত্র—ছাত্রীদের প্রতি আহবান জানিয়ে বলেন, কোন অপশক্তি যাতে আন্দোলনকে ব্যবহার ফায়দা লুটতে না পারে সেদিকে সর্তক থাকুন, অনুপ্রবেশকারী কুচক্রীদের চিহ্নিত করে আন্দোলনে ব্যানার হতে বের করে দিন, সরকারের সাথে আলাপ—আলোচনা করে সমস্যার সমাধান বের করুন।

 

শেয়ার করুন:

Recommended For You