থেমেছে সংঘর্ষ, ৬ ঘণ্টা পর পুলিশের নিয়ন্ত্রণে সায়েন্সল্যাব

থেমেছে সংঘর্ষ ৬ ঘণ্টা পর পুলিশের নিয়ন্ত্রণে সায়েন্সল্যাব

রাজধানীর সায়েন্সল্যাব এলাকার শিক্ষার্থী-ছাত্রলীগের মধ্যকার সংঘর্ষ দীর্ঘ সাড়ে ছয় ঘণ্টা পর থেমেছে । মঙ্গলবার (১৬ জুলাই) রাত সাড়ে আটটার দিকে সবাইকে হটিয়ে সায়েন্সল্যাব মোড়ে অবস্থান নেন পুলিশ ও বিজিবি সদস্যরা। এরপর স্বাভাবিক করে দেওয়া হয় যান চলাচল। 

নিউমার্কেট থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, শান্তিপূর্ণভাবেই আমরা সবাইকে নিবৃত করতে পেরেছি। বারবার চেয়েছি কোনো ধরনের সংঘাত ছাড়াই যেন সবাই ঘরে ফিরে যায়। সবশেষ উভয় পক্ষকেই আমরা বোঝাতে সক্ষম হয়েছি। তারা সবাই ঘরে ফিরে গেছে। এখন পরিস্থিতি স্বাভাবিক। যান চলাচল শুরু হয়েছে।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে অনুসরণ করুন https://worldglobal24.com/latest/

সারাদিনের আন্দোলনের পরিপ্রেক্ষিতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে কি না জানতে চাইলে তিনি বলেন, যেহেতু ভাঙচুর, অগ্নিসংযোগ, বিস্ফোরণ এবং দুইজনের মৃত্যু হয়েছে সেক্ষেত্রে আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

আজ মঙ্গলবার সকাল ১১টা থেকে রাজধানীর ১৫-২০টি স্থানে একযোগে সড়ক অবরোধ শুরু করেন বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। অবরোধে গোটা রাজধানী অচল হয়ে পড়েছে। পাশাপাশি চট্টগ্রাম, রাজশাহী, রংপুর, বগুড়াসহ দেশের প্রায় সর্বত্র শিক্ষার্থীরা সড়কে নেমে এসেছেন। দুপুরের পর থেকে ঢাকার সায়েন্সল্যাব এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ ও পুলিশের সংঘর্ষ শুরু হয়।

শেয়ার করুন:

Recommended For You