সায়েন্সল্যাবে মুখোমুখি সংঘর্ষে শিক্ষার্থী-ছাত্রলীগ, ককটেল বিস্ফোরণ

সায়েন্সল্যাবে মুখোমুখি সংঘর্ষে শিক্ষার্থী-ছাত্রলীগ, ককটেল বিস্ফোরণ

কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে রাজধানীর ব্যস্ততম এলাকা সায়েন্সল্যাব এলাকায় কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর থেকে সড়কে যান চলাচল বন্ধ করে বিক্ষোভ করছেন। এক ঘণ্টা ধরে এ সংঘর্ষ চলমান থাকলেও এখন পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনো সদস্যকে সেখানে দেখা যায়নি। এরই মধ্যে ৩টি ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটেছে। ধানমন্ডি ল্যাবএইড হাসপাতাল থেকে শুরু করে সাইন্সল্যাবরেটরি মোড় পর্যন্ত কোটা বিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের সমর্থন জানিয়ে আইডিয়াল কলেজ, ঢাকা সিটি কলেজ, ঢাকা কলেজ এবং মুন্সী আব্দুর রউফ কলেজ এর উচ্চমাধ্যমিক শ্রেণির শতাধিক শিক্ষার্থী রাস্তা অবরোধ করে অবস্থান নিয়েছেন।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন

 

এদিকে বিপরীত পাশে ঢাকা কলেজ ছাত্রলীগ, স্থানীয় ব্যবসায়ী, স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন। থেমে থেমে তাদের মধ্যে চলছে ধাওয়া পাল্টা ধাওয়া এবং ইট পাটকেল নিক্ষেপ। ইটের আঘাতে উভয় পক্ষেরই বেশ কয়েকজন আহত হয়েছেন। দুপুর ২টার দিকে ঢাকা কলেজের দিক থেকে ছাত্রলীগের নেতাকর্মীদের একটি দল শিক্ষার্থীদের দিকে এগিয়ে এলে তাদের ধাওয়া দেন আন্দোলনকারীরা।

তবে এর আশপাশের কোথাও পুলিশ সদস্যদের দেখা যায়নি। শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন রমনা জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) শাহ আলম মো. আক্তারুল ইসলাম।

শেয়ার করুন:

Recommended For You