কোটা সংস্কার আন্দোলন, ইবিতে ছাত্র আন্দোলন অব্যাহত

কোটা সংস্কার আন্দোলন, ইবিতে ছাত্র আন্দোলন অব্যাহত
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অব্যাহত রয়েছে কোটা সংষ্কার আন্দোলন। মঙ্গলবার (১৬ জুলাই) সকালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে এগারো দিনের মতো বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা।
এদিন সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের বটতলায় শিক্ষার্থীর সমবেত হয়। সেখান থেকে একটি বিক্ষোভ মিছিলটি বের করা হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ বিশ্ববিদ্যালয়ের  মৃত্যুঞ্জয়ী মুজিব মুরালের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে সমাবেশ করে শিক্ষার্থীরা।
এসময় কোটা সংস্কারের পাশাপাশি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদ জানিয়েছেন শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীরা দুপুর ১টার দিকে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে ওইদিনের মত আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীরা।
সবার আগে সর্বশেষ সংবাদ পেতে অনুসরণ করুন https://worldglobal24.com/latest/
সমাবেশে শিক্ষার্থীরা বলেন, যৌক্তিক কোটা সংস্কার আন্দোলনে অংশ নেয়ায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর হামলা করা হচ্ছে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থীকেও হলে গিয়ে মারধর করা হয়েছে।
এছাড়া বিভিন্ন নারী শিক্ষার্থীদের কুরুচিপূর্ণ কথা বলা হচ্ছে, আন্দোলনের সমন্বয়কদের বিভিন্ন হুমকি প্রদান করা হচ্ছে। তবে সকল ধরনের হুমকি অপেক্ষা করে শিক্ষার্থীসমাজ আন্দোলন অব্যাহত রেখেছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানান তারা।
শেয়ার করুন:

Recommended For You