কোটা আন্দোলনকারী ও ছাত্রলীগের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা

কোটা আন্দোলনকারী ও ছাত্রলীগের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে আজ পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেছে সরকারি চাকরিতে কোটা সংস্কারপন্থী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী ও বাংলাদেশ ছাত্রলীগ।

সোমবার (১৫ জুলাই) ভোর ৪টার দিকে এক ভিডিও বার্তায় এ কর্মসূচি ঘোষণা করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ। এছাড়াও একই দিন রাত ৩টায় দিকে রাজু ভাস্কর্যে বিক্ষোভ মিছিল শেষে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এই কর্মসূচি ঘোষণা করেন।  সাদ্দাম হোসেন বলেন, লাখো শহিদের রক্তকে অবমাননা করায় মুক্তিযুদ্ধের চেতনাকে অপমান করায় সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে সোমবার বিকাল তিনটায় প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালন করবে।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন

আসিফ মাহমুদ বলেন, রাত ১০টার পর থেকে ৩টা পর্যন্ত বিভিন্ন জায়গায় অবস্থান, বিক্ষোভ ও মিছিল কর্মসূচি পালন করা হয়েছে। আমরা স্পষ্টভাবে বলতে চাই, শিক্ষার্থীদের জন্য যে অপমানজনক মন্তব্য তিনি (প্রধানমন্ত্রী) করেছেন, অবশ্যই সোমবার দুপুর ১২টার মধ্যে সেই বক্তব্য এক্সপাঞ্জ (প্রত্যাহার) করতে হবে। দুপুর ১২টার মধ্যে প্রধানমন্ত্রী যদি তার বক্তব্যটি প্রত্যাহার না করেন তাহলে সারাদেশের সব শিক্ষার্থীকে সোমবার দুপুর ১২টায় দেশের সব স্থানে বিক্ষোভ মিছিল পালনের আহ্বান করছি।

এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বক্তব্যকে কেন্দ্র করে ফের উত্তপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। এরই জেরের বিবার রাত ১১টার থেকে ২টা পর্যন্ত রাজু ভাস্কর্যে বিক্ষোভ করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। পরে রাত দুইটার দিকে শাহবাগে অবস্থান নেই ছাত্রলীগের নেতাকর্মীরা। এরপর মিছিল নিয়ে টিএসসিতে এসে বিক্ষোভ সমাবেশ করতে দেখা যায়।

শেয়ার করুন:

Recommended For You