জমি নিয়ে বিরোধ, চাচাতো ভাইয়ের হাতে খুন

জমি নিয়ে বিরোধ, চাচাতো ভাইয়ের হাতে খুন
কুষ্টিয়ার কুমারখালীতে জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিবেশীর হাতে রিয়াজ উদ্দিন (৪৭) নামের এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। 
শনিবার (১৩ জুলাই) সকাল ১১টার দিকে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের শানপুকুরিয়া গ্রামে এ ঘটনা ঘটেছে। নিহত রিয়াজ উদ্দিন উপজেলার শানপুকুরিয়া গ্রামের মৃত ময়নুদ্দিন শেখের ছেলে। তিনি ব্যবসায়ী ও কৃষি কাজ করতেন। তার এক ছেলে ও এক মেয়ে সন্তান রয়েছে।
জানা গেছে, নিহত রিয়াজের সাথে তার চাচাতো ভাই হারুনের জমি-জমা নিয়ে বিরোধ চলছিল। এ নিয়ে শনিবার সকালে রিয়াজের সাথে হারুনের বাক-বিতণ্ডা হয়। এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে হারুন ও তার লোকজন রিয়াজের বাড়িতে হামলা চালায়।
সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/
এসময় কুপিয়ে ও এলোপাথাড়ি মারপিট করে রিয়াজকে গুরুতর আহত করে হারুন ও তার লোকজন। স্থানীয়রা তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নিহতের পরিবারের সদস্যরা উল্লেখ করেন, হারুন, নজু, ফজু, নজুর ছেলে আলামিন, সিদ্দিকের ছেলে মশুম, হোসেন, হোসেনের ছেলে ও বউ, ফারুকের বউ রিয়াজের বাড়ির উপর গিয়ে এলোপাথাড়ি মারপিট করে এবং কুপিয়ে গুরুতর জখম করে। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
জমি সংক্রান্ত বিরোধের জেরে হারুন ও তার লোকজন পূর্ব-পরিকল্পিতভাবে হত্যা করেছে। হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তারা।
এবিষয়ে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকিবুল ইসলাম জানান, জমি সংক্রান্ত বিরোধের জেরে চাচাতো ভাইয়ের হাতে হত্যার ঘটনা ঘটেছে।মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।
তিনি আরও জানান, জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। অপ্রীতিকর যেকোনো ঘটনা প্রতিরোধে পুলিশ কাজ করছে।অপরাধীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
শেয়ার করুন:

Recommended For You