বিদেশী অস্ত্রসহ শীর্ষ সন্ত্রাসী ও ২৮ অপরাধী আটক 

বিদেশী অস্ত্রসহ শীর্ষ সন্ত্রাসী ও ২৮ অপরাধী আটক 

র‌্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব-৫) এর অভিযানে রাজশাহীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে মোট ২৮ জনকে আটক করা হয়েছে।

বুধবার (১০ জুলাই) ভোর রাত ৩টার সময় মহানগরীর মতিহার থানাধীন ধরমপুর পূর্বপাড়া নামক এলাকায় অপারেশন পরিচালনা করা হয়। ওই সময় অভিযুক্ত রজমান আলী (৩০) কে বিদেশী পিস্তল ও গুলিসহ আটক করা হয়। সে মতিহার ধানাধীন এলাকার ধরমপুর পূর্বপাড়ার মৃত ইয়াজ উদ্দিনের ছেলে

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/

র‌্যাবের একটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, গত মে মাসের ১০ তারিখে গভীর রাতে রমজানের বসতবাড়ী হতে বিপুল পরিমাণ দেশীয় ধারালো অস্ত্রসহ ডাকাতির প্রস্তুতিকালে ১১ জন ডাকাত সদস্যকে গ্রেফতার করা হয় এবং অন্যতম মূলহোতা রমজান আলীসহ অজ্ঞাতনামা আরো কয়েকজন আসামী পলাতক ছিল। পরবর্তীতে র‌্যাব রমজান আলীকে গ্রেফতার করে।

ধৃত রমজান মহানগরীর একজন কুখ্যাত অস্ত্র ও শীর্ষ সন্ত্রাসী। সে উগ্রবাদী ছাত্র রাজনীতি করত এবং ধরমপুর পূর্বপাড়া ছাত্রশিবিরের সভাপতি ছিল। সে বোমা তৈরীতে দক্ষ বিধায় নিজে বোমা তৈরী করে এবং অন্যদের বোমা তৈরীতে প্রশিক্ষণ দিয়ে থাকে। সে বেশীরভাগ সময় পার্শ্ববর্তী দেশে পালিয়ে অবস্থান করে। এলাকাবাসী তার কর্মকান্ডে অতিষ্ট হয়ে তার বিচারের দাবী জানায়। ইতিপূর্বে তার নামে বিস্ফোরক মামলা, হত্যা মামলা, মারামারি ও হত্যা চেষ্টা মামলাসহ ১৫ টি মামলা আছে।

স্কুল ছাত্রীকে ইভটিজিংকারী এবং ইভটিজিংয়ে প্রতিবাদকালে মারপিট ও হত্যাচেষ্টা মামলার এজাহারনামীয় ০৫ জন আসামিকে মামলা রুজুর ১২ ঘন্টার মধ্যে গ্রেফতার করেছে র‌্যাব-৫। ১০ জুলাই রাত্রী ০৪.৩০ টার সময় জেলার বাঘা ও চারঘাট থানাধীন টাঙ্গন পূর্বপাড়া নামক এলাকায় অপারেশন পরিচালনা করে আসামী নাহিদ (২০), মোঃ জয় (২১), মোঃ মারুফ (২১), মোঃ রাকেশ (২০), মোঃ মাহি (২০) আটক করতে সক্ষম হয় র‌্যাব।

অপরদিকে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানাধীন শিরোইল ঢাকা বাসস্ট্যান্ড এলাকা হতে জুয়া খেলার তাস, জুয়া খেলার নগদ ৮৫ হাজার টাকাসহ ২২ জন জুয়ারী’কে গ্রেফতার করেছে র‌্যাব-৫। ০৯ জুলাই রাত ১০.৩০টার সময় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, মহানগরীর বোয়ালিয়া থানাধীন শিরোইল ঢাকা বাসস্ট্যান্ড গোধুলী মার্কেটের নীচ তলায় ভাড়া করা এশটি রুমে জুয়া খেলা পরিচালনা করছে। পরে র‌্যাবের একটি টিম অভিযান পরিচালনা করে বায়ান্ন টি বিভিন্ন রংয়ের খোলার তাস, জুয়া খেলার আসরে প্রাপ্ত নগদ বিভিন্ন নোটের এক লক্ষ পঁচাশি হাজার তিনশত সত্তর টাক জব্দ করেছে। আটককৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে বলে নিশ্চিত করেছে র‌্যাব-৫।

শেয়ার করুন:

Recommended For You