মেঘনায় ডুবন্ত ড্রেজার থেকে ২ জনের মরদেহ উদ্ধার, নিখোঁজ ৩

ভোলার মেঘনায় ডুবে যাওয়া ড্রেজার থেকে তিন দিন পর দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃতরা হলেন নুরে আলম ও মো. সিয়াম।  এরা সম্পর্কে মামাতো ফুফাতো ভাই হয়। এই ঘটনায়  এখনও নিখোঁজ রয়েছেন ৩ জন।
মঙ্গলবার (৯ জুলাই) সকাল ৮টার ড্রেজারের ভেতর থেকে তাদের মরদেহ উদ্ধার করে বিআইডব্লিউটিএ ডুবুরি  দল।
ভোলার নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিদ্যুৎ কুমার বাড়ুয়া জানান, মঙ্গলবার সকালে নিখোঁজ শ্রমিকদের স্বজনরা স্থানীয় ডুবরি ও বিআই ডব্লিউ টি এর ডুবুরি দল নিয়ে উদ্ধার অভিযান পরিচালনা করে। এ সময় ডুবে যাওয়া ড্রেজার থেকে নুর ও সিয়ামের মরদেহ উদ্ধার করা হয়। পরে নদীর স্রোত বেড়ে যাওয়ায় উদ্ধার অভিযান সময়িক বন্ধ রাখা হয়েছে।
সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/
জানাগেছে, সোমবার (৮ জুলাই) সকাল ও বিকেলে দুই দফায় কোস্টগার্ড ও ফায়ার সার্ভিস নদীতে অভিযান চালায়। এ সময় তারা ডুবে যাওয়া ড্রেজারটির সন্ধান পায়। কিন্তু স্রোতের কারণে ড্রেজারের ভেতরে যাওয়া সম্ভব হয়নি। পরে অভিযান স্থগিত করা হয়। মঙ্গলবার সকাল থেকে আবারও অভিযান পরিচালনার কথা ছিল। এর মাঝেই সকালে ডুবুরিরা দুজনের মরদেহ উদ্ধার করেন।
উলেখ্য গত শনিবার গভীর রাতে মেঘনার ৩ নম্বর বালু মহাল এলাকায়ে একটি জাহাজের ধাক্কায় ৫ শ্রমিকসহ ড্রেজারটি ডুবে যায়। এরপর নিখোঁজদের সন্ধানে কোস্টগার্ড, ফায়ার সার্ভিস,বি আই ডব্লিউ টি এর ডুবিরি ও স্থানীয় ডুবুরিরা উদ্ধার কাজ শুরু করেন। উদ্ধার হওয়া দুজনের  লাশ ময়নাতদন্ত  শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।
শেয়ার করুন:

Recommended For You