দেশে ২৫ হাজার নারী উদ্যোক্তা তৈরী করা হবে: প্রতিমন্ত্রী পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রযুক্তির ক্ষেত্রে নারীদের ক্ষমতায়ন এবং কর্মসংস্থান নিশ্চিত করার জন্য ‘হার পাওয়ার’ প্রকল্প হাতে নেওয়া হয়েছে। যেখানে সারাদেশে ২৫ হাজার নারী উদ্যোক্তা তৈরি করা হবে। ৪ মাস প্রশিক্ষণ এবং ১ মাস ইন্টার্নশিপের পর প্রত্যেক নারীকে একটি করে ল্যাপটপ দেওয়া হচ্ছে।
বৃহস্পতিবার (৪ জুলাই) বিকেলে কক্সবাজার শহরের সৈকত বালিকা উচ্চ বিদ্যালয়ে শেখ রাসেল কম্পিউটার ল্যাব কাম ‘হার পাওয়ার’ প্রকল্প পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন প্রতিমন্ত্রী।
এসময় তিনি বলেন, আগামী ৫ বছরে সরকারের বর্তমান মেয়াদে সারাদেশে ১০ লক্ষ তরুণ তরুণীকে আইটি সেক্টরের জন্য তৈরি করা হবে। হার পাওয়ার প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক নিলুফা ইয়াছমিন জানান, কক্সবাজার জেলার ৩টি উপজেলায় ৩ পর্যায়ে ৫৬০ জন নারীকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।
এই প্রকল্পের প্রশিক্ষণার্থীরা জানান, হার পাওয়ার প্রকল্পে প্রশিক্ষণের ফলে আইটি সেক্টরে দক্ষতার মাধ্যমে আয় করার সুযোগ সৃষ্টি হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তাপ্তি চাকমা, কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা রহমানসহ অনেকে।
শেয়ার করুন:

Recommended For You