আগামীকাল খুলছে প্রাথমিক বিদ্যালয়  

রবিবার খুলছে প্রাথমিক বিদ্যালয় 

ঈদুল আজহা ও গ্রীষ্মকালীনের টানা বিশ দিনের ছুটি শেষে আগামীকাল বুধবার খুলছে দেশের সব প্রাথমিক বিদ্যালয়। বন্যা-বৃষ্টির কারণে ছুটি আর বাড়ানোর কোনো চিন্তা নেই বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

চলছে বর্ষাকাল। ঢাকাসহ সারাদেশে হচ্ছে মুষলধারে বৃষ্টি। এরই মধ্যে বন্যার কবলে পড়েছে সিলেট। যার কারণে সিলেট বিভাগের চার জেলায় এইচএসসি ও সমমানের পরীক্ষা ৮ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছে। অন্যদিকে বৃষ্টি-বন্যার মধ্যেই আগামীকাল খুলছে প্রাথমিক বিদ্যালয়।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জানিয়েছেন, ঈদ ও গ্রীষ্মকালীন ২০ দিনের ছুটি শেষে কাল থেকে খুলছে দেশের সব প্রাথমিক বিদ্যালয়। তিনি আরও জানান, বন্যা ও অতি বৃষ্টির কারণে স্কুলের ছুটি বাড়ানোর কোনো সিদ্ধান্ত নেই।

এদিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নতুন সিদ্ধান্ত অনুযায়ী, মন্ত্রণালয়ের অধীন নিম্নমাধ্যমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানে এবারের গ্রীষ্মের ছুটি কমিয়ে ২৬ জুন থেকে খুলে দেওয়া হয় যা ছুটি থাকার কথা ছিল ২ জুলাই পর্যন্ত। এখন থেকে শুক্রবারের পাশাপাশি শনিবারও সাপ্তাহিক ছুটি থাকবে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে।

উল্লেখ্য, গত ১৩ জুন থেকে শুরু হয় প্রাথমিক বিদ্যালয়ের ঈদুল আজহা ও গ্রীষ্মকালীন ছুটি যা আজ শেষ হচ্ছে। আগামীকাল ৩ জুলাই যথারীতি শুরু ক্লাস শুরু হবে।

 

শেয়ার করুন:

Recommended For You