যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক হলেন সৈয়দ কিবরিয়া জামান

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ যুক্তরাষ্ট্র শাখার ৩০ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় কমিটি।এতে সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন কিশোরগঞ্জের সৈয়দ কিবরিয়া জামান।
রবিবার (৩০) রাতে আগামী ৩ বছরের জন্য  যুক্তরাষ্ট্র আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ৩০ সদস্য বিশিষ্ট আংশিক অনুমোদন দেয় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু।এতে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে কিশোরগঞ্জের সৈয়দ কিবরিয়া জামানকে।এ কমিটিকে আগামী ১ মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দপ্তরে জমা দেয়ার নির্দেশ দিয়েছে।
যুক্তরাষ্ট্র আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক সৈয়দ কিবরিয়া জামান কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর ইউনিয়নের ধলিয়ারকান্দা গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান।তার পিতা মরহুম কুতুব উদ্দিন ছিলেন একজন দেশপ্রেমিক শিক্ষানুরাগী ও ধর্ম পরায়ণ মানুষ।
বাবার শিক্ষায় দীক্ষিত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে সৈয়দ কিবরিয়া জামান স্কুল জীবনেই জড়িয়ে পড়েন ছাত্রলীগের রাজনীতিতে।
তার কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষাজীবন শেষে উন্নত জীবন যাপনের জন্য পাড়ি জমান সুদূর আমেরিকায়। সেখানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ লালন করে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন।যুক্তরাষ্ট্র শাখা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের গত কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক ছিলেন সৈয়দ কিবরিয়া জামান।
দলের প্রতি আনুগত্য,ত্যাগ ও পরিশ্রমের ফসল স্বরূপ সৈয়দ কিবরিয়া জামানকে যুক্তরাষ্ট্র শাখা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত করেছে কেন্দ্রীয় কমিটি।
রবিবার রাতে এক প্রতিক্রিয়ায় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ যুক্তরাষ্ট্র শাখার নবনির্বাচিত সাধারণ সম্পাদক সৈয়দ কিবরিয়া জামান বলেন,আমি প্রথমেই শুকরিয়া আদায় করছি মহান রাব্বুল আলামিনের প্রতি। বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ,যুক্তরাষ্ট্র শাখার নবগঠিত কমিটিতে আমাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করায় অশেষ ধন্যবাদ ও অফুরন্ত কৃতজ্ঞতা প্রকাশ করছি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা আপার প্রতি।
ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠাতা সভাপতি জননেতা আ ফ ম বাহাউদ্দিন নাসিম ভাইয়ের প্রতি। ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের বিপ্লবী সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ভাই ও বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু ভাইয়ের প্রতি।
শেয়ার করুন:

Recommended For You