দেশপ্রেম না থাকলে প্রকৃত মানুষ হওয়া যায় না: ফেনী জেলা প্রশাসক

ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বলেছেন, পড়ালেখার পাশাপাশি প্রতিটি শিক্ষার্থীর মাঝে দেশপ্রেম থাকতে হবে। মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিক্ষার্থীদের জানতে হবে। যাদের আত্ম ত্যাগের বিনিময়ে আমরা এই দেশ পেয়েছি তাদেরকে কখনো ভুলা যাবে না। শুধু শিক্ষা অর্জন করলেই হবে না দেশপ্রেম না থাকলে প্রকৃত মানুষ হওয়া যায় না। এজন্য সকল কাজেই দেশের স্বার্থকে সর্বাগ্রে গুরুত্ব দিতে হবে।
ফেনীর অন্যতম মহাবিদ্যাপীঠ দরবেশের হাট পাবলিক কলেজে ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আজকের শিক্ষার্থীদের আগামী স্মার্ট বাংলাদেশের জন্য যোগ্য হিসেবে গড়ে উঠতে হবে। এজন্য শুধুমাত্র চাকুরী চিন্তা মাথা থেকে ফেলে দিয়ে উদ্যোক্তা হতে হবে। চাকরির ক্ষেত্র তৈরি করতে হবে। একেক জন একেক কাজে দক্ষ হয়ে গড়ে উঠতে হবে। এজন্য কারিগরি শিক্ষার বিকল্প নেই। এতে দক্ষ জনশক্তি তৈরি হবে। এই দক্ষ জনশক্তি স্মার্ট সোনার বাংলাদেশ গড়তে ভূমিকা রাখবে।

শনিবার ২৯ জুন কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত বিদায় সংবর্ধনায় কলেজের প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট এম. শাহজাহান সাজুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ফেনী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তাা নাহিদা আক্তার তানিয়া, দাগনভূঞা উপজেলা নির্বাহী অফিসার নিবেদিতা চাকমা, সিন্দুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুর নবী, পাঁচগাছিয়া আকরামুজ্জামান খান স্মৃতি স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি নিজাম উদ্দিন ভূঁইয়া, বিশিষ্ট সমাজসেবক কাজী আশরাফুল হক জীবন ও ফেনী জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট আবু তালেব জেকব।

শুভেচ্ছা বক্তব্য রাখেন দরবেশের হাট পাবলিক কলেজের অধ্যক্ষ জহিরুল হক জনি। কলেজের প্রভাষক জাবেরুল হাসান এর সঞ্চালনায় অনুষ্ঠিত দোয়া ও সংবর্ধনা অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজ পরিচালনা পর্ষদের সদস্য জাকির হোসেন খোকন, দৈনিক অজেয় বাংলা নির্বাহী সম্পাদক শাহজালাল ভূঞা ও দীপ্ত টিভির প্রতিবেদক প্রভাষক আবদুল্লাহ আল-মামুন প্রমুখ। এসময় স্থানীয় বিশিষ্টজনরা এবং কলেজের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে এইচএসসি পরীক্ষার্থীদের সফলতা কামনা করে মিলাদ মাহফিল ও দোয়া পরিচালনা করেন মাওলানা মাহমুদুল হাসান।

অনুষ্ঠানে সিন্দুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুর নবী, পাঁচগাছিয়া আকরামুজ্জামান খান স্মৃতি স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি নিজাম উদ্দিন ভূঁইয়া ও বিশিষ্ট সমাজসেবক কাজী আশরাফুল হক জীবনকে কলেজের আজীবন দাতা সদস্য করে তাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি ফেনী জেলা প্রশাসক।

এছাড়া কলেজ থেকে চলতি বছর এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারীদেরকে ক্রেস্ট ও উপহার তুলে দেন উপস্থিত অতিথিবৃন্দ।

শেয়ার করুন:

Recommended For You