সেতু ভেঙে নিহত ৭ জন শায়িত হলেন নিজ বাড়ির কবরস্থানে

মাদারীপুর জেলার শিবচর উপজেলার ভদ্রাসন ইউনিয়নের নিহতদের বাড়িতে বয়েছে শোকের ছায়া। বরগুনা আমতলীতে ব্রীজ ভেঙ্গে মাইক্রোবাসে থাকা ১৬জনের মধ্যে ৯জনেই ঘটনাস্থলে নিহত হয়। শনিবার (২২জুন) দুপুরে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটলে দেশ জুড়ে শোকের ছায়া নেমে আসে এ মৃত্যুতে কান্নার রোল যেন থামছেই না। নিহতদের শনিবার মধ্যরাতে বরগুনার আমতলী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স থেকে তাদের নিজ বাড়িতে নিয়ে আসে স্বজনরা।
রবিবার (২৩ জুন) সকাল ১০ টায়,নিহতদের জানাজার নামাজ অনুষ্ঠিত হয় ভদ্রাসন জিসি একাডেমীর বড় মাঠে। নিহতদের রাখার জন্য প্রস্তুত করা হয় নিজ বাড়ির আঙিনায় সাতটি কবর । জানাজার নামাজ শেষে দাফন সম্পন্ন করা হয় নিহতদের।
নিহত ফরিদা বেগম ও রাইতির জানাজা অনুষ্ঠিত হয় ভদ্রাসন জিসি একাডেমীর বড় মাঠে অন্য পাঁচজনের জানাজা হয় তাদের নিজ বাড়িতে এরা হলেন ভদ্রাসন ইউনিয়নের ক্রোবচরের চরপারা গ্রামের মুন্নি বেগম, তাহিয়া, তাসদিয়া, ফাতেমা বেগম, ও উমেদপুর ইউনিয়নে উমেদপুর গ্রামের হাওলাদার বাড়ির রুমি বেগম। এসময় কয়েক হাজার মানুষের উপস্থিতিতে জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।
জানাজা নামাজে উপস্থিত ছিলেন শিবচর উপজেলা নিবার্হী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, ভদ্রাসন ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এস এম তোফাজ্জল হোসেন, আঃ রউফ শিকদার, বর্তমান চেয়ারম্যান হাজী আঃ রহিম বেপারী সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।
নিহতদের পরিবারের প্রতি শোক জানিয়েছে উপজেলা প্রশাসক, নিহতদের দাফন কাফনের জন্য শিবচর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দেওয়া হয় জন প্রতি ১০হাজার টাকা করে, সাত জনের জন্য সত্তর হাজার টাকা। বিষয়টি নিশ্চিত করেন শিবচর উপজেলা নিবার্হী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন।
উল্লেখ্য মাদারীপুর জেলার শিবচর থেকে বরগুনার আমতলী উপজেলায় খালাতো বোনের বিয়ের পরবর্তী অনুষ্ঠানে যোগ দিতে বরের বাড়িতে যাওয়ার পথে ব্রিজ ভেঙে মাইক্রোবাস ও একটি ইজিবাইক পানিতে পড়ে গেলে একই পরিবারের চারজন ও আত্মীয়-স্বজনসহ ৯ জনের মৃত্যু হয়।
ঘটনাটি ঘটে বরগুনার আমতলী উপজেলার চাওরা নদীর উপর নির্মিত হলদিয়া হাট সেতুতে। শনিবার (২২জুন) বেলা ২-৩০ মিনিটের সময়। হলদিয়া হাট ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে নববিবাহিত খালাতো বোন কাউনিয়া ইব্রাহিম একাডেমীর সহকারী শিক্ষক উত্তর তক্তা বুনিয়া গ্রামের মাসুদ বিল্লার মনিরের মেয়ে হুমাইরা আক্তারের সঙ্গে একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমতলী পৌর সহরের খোন্তা কাটা এলাকার সেলিম মাহমুদ এর ছেলে সোহাগের বিয়ে হয় শুক্রবার।
শনিবার কনের পক্ষ থেকে বরের বাড়িতে মাইক্রোবাস ও অটোবাইক যুগে যাচ্ছিলেন পথে মধ্যেই হলদিয়া হাট সেতু পার হওয়ার সময় সেতুটি মাঝ বরাবর ভেঙে পরে সেতুর উপরে থাকা মাদারীপুরের শিবচর থেকে কনের খালা, খালাতো ভাই, বোন, ভাবী,বাচ্চাসহ অতিথিরা ঐ মাইক্রোবাসে করে যাচ্ছিল বরের বাড়ি বৌ- ভাত অনুষ্ঠানে।
এরই মধ্যে সেতু ভেঙে ঐ মাইক্রোবাস ও একটি ইজিবাইক নদীতে পরে গেলে এ দূর্ঘটনা ঘটে, মাইক্রোবাসে থাকা ১৬ জনের মধ্যে নয় জন ঘটনাস্থলেই মৃত্যু হয়। মাইক্রোবাস ও ইজিবাইকের থাকা কয়েক জন যাত্রীদের আহত অবস্থায় স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার করা হয়।
পরে ঘটনাস্থলে আমতলী উপজেলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট উপস্থিত হয়ে পুলিশ ও স্থানীয়দের সহায়তায় উদ্ধার কাজ শুরু করে।
ঘটনাস্থলের নিহতরা হলেন আমতলী উপজেলার দক্ষিণ তক্তাবুনিয়া গ্রামের জহিরুল ইসলামের স্ত্রী জাকিয়া বেগম ও  কন্যা রিদি ইসলাম (৫), নিহতদের মধ্যে অনন্যারা হলেন মাদারীপুর জেলার শিবচর উপজেলার ভদ্রাসন ইউনিয়নের মৃত্যু মোঃ ফজলুল হক খানের স্ত্রী ফরিদা পারভীন (৫৫) , ছোট ছেলে সোহেলের স্ত্রী রাইতি (২২), সোহেলের শাশুড়ি উমেদপুর ইউনিয়নে হাওলাদার প্রবাসী মোঃ রফিকুল ইসলাম হাওলাদারের স্ত্রী রুমি বেগম (৪০), সোহেলের মামি ভদ্রাসন ইউনিয়নের ক্রোবচরের  আবুল কালাম আজাদ এর স্ত্রী মুন্নি বেগম (৪০), তার দুই সন্তান তাহিয়া (৭), তাসদিয়া (১১), আরেক মামি ফাতেমা বেগম (৪০)।
শেয়ার করুন:

Recommended For You