৭ দিনের রিমান্ডে কনস্টেবল কাউসার

রাজধানীর কূটনীতিক এলাকায় দায়িত্ব পালনকালে কথা-কাটাকাটির জেরে পুলিশ কনস্টেবল মনিরুল হককে খুব কাছ থেকে গুলি করে হত্যা করেছেন আরেক কনস্টেবল কাওসার আহমেদ। এ ঘটনায় অভিযুক্তকে সাত দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

রোববার (৯ জুন) কনস্টেবল কাউসারকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠুতদন্তে তাকে দশ দিনের রিমান্ডের আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শাকিল আহাম্মদ সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করে গুলশান থানার পরিদর্শক (তদন্ত) শেখ শাহিনুর রহমান বলেন, পুলিশ কনস্টেবল মনিরুলকে গুলি করে হত্যা করা পুলিশ সদস্য কাউসার আলীকে বিকেলে রিমান্ড আবেদন করে সিএমএম আদালতে তোলা হয়। পরে আদালত তাকে জিজ্ঞাসাবাদ করার জন্য সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে রোববার গুলশান থানায় একটি মামলা দায়ের করেন নিহত কনস্টেবলের বড় ভাই কনস্টেবল মাহাবুবুল হক। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কে এন রায় নিয়তি এই তথ্য জানান।
উল্লেখ্য, শনিবার রাত পৌনে ১২টায় বারিধারায় ফিলিস্তিন দূতাবাসের সামনে দায়িত্ব পুলিশ কনস্টেবল কাউসার আলী আরেক পুলিশ সদস্য মনিরুল হককে এলোপাতাড়ি গুলি করে হত্যা করেন। এ ঘটনায় জাপান দূতাবাসের গাড়িচালক সাজ্জাদ হোসেন গুরুতর আহত হন। তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করানো হয়। এদিকে ঘটনা ঘটার পর স্থানীয় নিরাপত্তা রক্ষীরা কাউসার আলীকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেন।
শেয়ার করুন:

Recommended For You