ভোলার দুই উপজেলায় ভোট গ্রহন চলছে

ঘূর্ণিঝড় রিমালের কারণে স্থগিত হওয়া ভোলার লালমোহন ও তজুমদ্দিন উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ। তবে সকাল থেকে বিভিন্ন কেন্দ্র ঘুরে ভোটার উপস্থিতি তেমন চোখে পড়েনি। বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি ও বাড়বে বলে ধারণা সংশ্লিষ্টদের।
লালমাহন ও তজুমদ্দিন উপজেলায় চেয়ারম্যান পদে ১১ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রতিদ্বদ্বীতা করছন। তজুমদ্দিন উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৩ হাজার ৩৮৮ জন। এর মধ্যে পুরুষ ৫৩ হাজার ৭৪০ ও নারী ভোটার ৪৯ হাজার ৬৪৮ জন। ভোট কেন্দ্র ৩৬ টি।
অন্যদিকে, উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬১ হাজার ৮৪৭জন। এরমধ্য নারী ভোটার ১ লাখ ২৬ হাজার ৪৭৩জন এবং পুরুষ ভোটার ১লাখ ৩৫ হাজার ৩৭১জন। এছাড়া এই উপজলায় তৃতীয় লিঙ্গর ভোটার রয়েছেন ৩ জন। এসব ভোটাররা উপজেলার ৮৩টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সুষ্ঠু নির্বাচনের জন্য ভোটগ্রহণ কর্মকর্তাদের পাশাপাশি প্রতিটি কেন্দ্রে আনসার ও পুলিশ, পুলিশ, র‍্যাব, বিজিবিসহ ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়া  ভ্রাম্যমাণ টিম, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করার জন্য সর্বোচ্চ চেষ্টা করা হবে বলে জানান জেলা নির্বাচনীয় কর্মকর্তা।
শেয়ার করুন:

Recommended For You