সর্বনিম্ন রানের রেকর্ড করল উগান্ডা

এবারই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলছে উগান্ডা। জিম্বাবুয়ের মতো দলকে পেছনে ফেলে বিশ্বকাপে জায়গা করে নিয়েছে দলটি।

বল হাতে প্রতিপক্ষের সামনে প্রতিরোধ গড়ে তুললেও ব্যাট হাতে দাঁড়াতেই পারছে না দলটি। আফগানিস্তানের পর আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও ভেঙ্গে পড়ল উগান্ডার ব্যাটিং লাইন। ১২ ওভারে মাত্র ৩৯ রান তুলতেই গুটিয়ে গেল তারা। গড়লো টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বনিম্ন রান করে হারের রেকর্ড।

ওয়েস্ট ইন্ডিজের আকিল হোসেন ১১ রান খরচায় ৫ উইকেট শিকার করেছেন তিনি। এছাড়া আলজারি জোসেপ ২ টি এবং রোমারিও জোসেপ, আন্দ্রে রাসেল, মোটি একটি করে উইকেট শিকার করেছেন। ক্যারিবীয়দের দেয়া ১৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দাড়াতেই পারেনি উগান্ডার ব্যাটসম্যানরা। ২০ রান তুলতেই হারাতে হয়েছে পাঁচ উইকেট। এরপর একে একে সকলেই যোগ দিয়েছেন আত্মহুতির মিছিলে। ১৩ রানে অপরাজিত ছিলেন জুমা মিয়াজি। এছাড়া দলের কোনও ব্যাটসম্যানই দুই অঙ্কের ঘরে যতে পারেননি।

উগান্ডার পক্ষে সর্বোচ্চ ২ উইকেট নিয়েছেন অধিনায়ক ব্রায়ান মাসাবা। ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন আলপেশ রামজানি, কসমস কেউয়াটা ও দীনেশ নাকরানি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বনিম্মরানের রেকর্ড এতদিন ছিল নেদারল্যান্ডসের। চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে ১০.৩ ওভারে ৩৯ রানের অলআউট হয়েছিল তারা। দ্বিতীয় সর্বনিম্ন রানের রেকর্ডও ছিল নেদারল্যান্ডসেরই। শারজাহতে শ্রীলঙ্কার বিপক্ষে ৪৪ রানে অলআউট হয়েছিলেন তারা। তবে এই লজ্জার রেকর্ডে নেদাল্যান্ডসকে ছাড়িয়ে এবার শীর্ষে উগান্ডা। নেদারল্যান্ডসের সমান ৩৯ রান করলেও রান রেটের কারণে শীর্ষে রয়েছে উগান্ডার নাম। এই বিশ্বকাপে আরও একবার এমন ব্যাটিং বিপর্যয়ে পরতে হয়েছিল দলটিকে। আফগানিস্তানের বিপক্ষে ৫৮ রানে অল আউট হয়েছিলেন তারা।

এই তালিকায় তৃতীয় স্থানে ছিল ওয়েস্ট ইন্ডিজ। দুবাইতে ইংল্যান্ডের বিপক্ষে ৫৫ রানে অল-আউট হয়েছিল ক্যারিবীয়রা। আফগানিস্তানের বিপক্ষে ৫৮ রানে অল আউট হয়ে ওয়েস্ট ইন্ডিজের পরেই অবস্থান করছিল উগান্ডা। এবার সকলকে ছাড়িয়ে এক নম্বরে উঠে এসেছে তারা।

শেয়ার করুন:

Recommended For You