আজ বেস্ট ফ্রেন্ড দিবস

আজ বেস্ট ফ্রেন্ড দিবস

 

বন্ধুত্ব একটি শব্দ নয়, বা একটি বাক্য নয়। বিশ্বাস, ভরসা, শ্রদ্ধা, সততা, সুখ-দুঃখ, হাসি-উল্লাস এমন সব শব্দকে যে একটি মাত্র শব্দে প্রকাশ করা যেতে পারে, তা হলো—বন্ধুত্ব। প্রকৃত অর্থে বন্ধু ছাড়া আমরা অচল।

আমাদের জীবনে বন্ধু তো অনেক থাকে তবে ঘনিষ্ঠ বন্ধু কিন্তু একজনই থাকে। দুঃখের সময় হোক কিংবা আনন্দের সময় অথবা মন খারাপের দুপুরে কিংবা পরীক্ষার আগের দিন রাতে- একজন প্রকৃত বন্ধুকে সব সময় পাশে পাওয়া যায়। বন্ধুত্বের সম্পর্কটা হয়তো এমনটাই। বন্ধু মানে আনন্দ, হাসি, সুখ, দুঃখের অংশীদার। প্রতিটি মানুষের একাধিক বন্ধু আছে। এই বন্ধুদের মধ্যেও একজন হয়ে ওঠে সবার সেরা। বিশ্বাস, প্রতিশ্রুতি রক্ষা একজন আরেকজনের জীবনে হয়ে ওঠে ‘বেস্ট ফ্রেন্ড’।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন

আজ শনিবার ৮ জুন, ‘বেস্ট ফ্রেন্ড’ ডে বা ঘনিষ্ঠ বন্ধু দিবস। ঘনিষ্ঠ বন্ধুত্বের প্রতি শ্রদ্ধা জানাতে ১৯৩৫ সালে যুক্তরাষ্ট্রের কংগ্রেস দিনটি চালু করে। এরপর থেকে যুক্তরাষ্ট্রে প্রতিবছর দিবসটি পালিত হচ্ছে। বন্ধু, যাকে বলা যায় নিজের জীবনের প্রত্যেকটি অনুভূতির কথা। খারাপ হোক বা ভালো, সমস্ত মুহূর্তের কথা শেয়ার করা যায় তার সঙ্গে। জীবনে চলার পথে যদি একটি ভালো বন্ধু পাওয়া যায় তাহলেই জীবনের চলার পথ হয়ে যায় খুবই মসৃণ। তাই এই বিশ্ব প্রিয় বন্ধু দিবস উপলক্ষ্যে আপনি আপনার বন্ধুকে জানান তার প্রতি আপনার ভালোবাসার কথা।

প্রিয় বন্ধুর প্রতি কৃতজ্ঞতা জানানোর উদ্দেশ্যেই পালন করা হয় এই দিনটি। আপনার জীবনে তার ভূমিকা কতখানি, তা মনে করিয়ে দেওয়ার মাধ্যমেই আপনি পালন করতে পারেন এই দিনটি। ১৯৩৫ সালের ৮ জুন এই দিনটিকে পালন করার স্বীকৃতি দেয় মার্কিন কংগ্রেস। আগস্ট মাসের প্রথম রোববার জাতীয় বন্ধুত্ব দিবস এবং ৮ জুন বিশ্ব বেস্ট ফ্রেন্ড দিবস পালন করার কথা ঘোষণা করে তারা। সেই সময়ে এই দিবসটি জনপ্রিয় না হলেও সময়ের সঙ্গে সঙ্গে এবং সোশ্যাল মিডিয়ার কল্যাণে সম্প্রতি এই দিনটি ভীষণ জনপ্রিয় হয়ে উঠেছে বিশ্বজুড়ে।

সারাদিনের ব্যস্ততার মধ্যেও সময় বের করে নিজের প্রিয় বন্ধুর সঙ্গে সময় কাটান। চেষ্টা করুন, তার পছন্দের জিনিস তাকে উপহার দিয়ে তাকে আনন্দ দেওয়ার। জানান, আপনি তাকে কতটা ভালোবাসেন। এভাবেই একটা দিন ধার্য রাখুন আপনার প্রিয় বন্ধুর জন্য।

সর্বশেষ একটাই কথা পুরো পৃথিবী এক দিকে আর আমি অন্য দিক, সবাই বলে করছ ভুল আর তোরা বলিস ঠিক……তোরা ছিলি, তোরা আছিস, জানি তোরাই থাকবি……

 

শেয়ার করুন:

Recommended For You