কণ্ঠনালীর সমস্যায় ভুগছেন তাহসান

এবার দুঃসংবাদ পাওয়া গেল জনপ্রিয় গায়ক-অভিনেতা তাহসানের। ভোকাল কর্ডের অসুস্থতায় ভুগছেন তিনি। হেটেরোটোপিয়া নামক এক রোগ বাসা বেঁধেছে তার কণ্ঠনালীতে।

সম্প্রতি একটি সংবাদমাধ্যমে দেওয়া ভিডিও সাক্ষাৎকারে তাহাসান জানালেন, কয়েক বছর আগে তার ভোকাল কর্ডে একটি রোগ ধরা পড়ে। মূলত ২০১৮ সাল থেকে শুরু হয় এই সমস্যা। এরপর থেকেই আগের মতো অনায়াসে গান গাইতে পারেন না তিনি। এমনকি কখনও আগের মতো গাইতে পারবেন কিনা, তা নিয়েও রয়েছে শঙ্কা। বর্তমানে চলছে চিকিৎসা।

ওই সাক্ষাৎকারে তিনি আরও জানান, এখন মাঝেমাঝে গান গাইতে পারলেও যখন এই সমস্যা প্রকটভাবে বেড়ে যায় তখন আর একেবারেই গাইতে পারেন না।

ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের উদ্দেশে তিনি বলেন, কথাটা এ জন্য বললাম যে, যত দিন যাচ্ছে, আমার গান গাওয়ার অ্যাবিলিটি কমছে। ভক্তদের এ জন্য জানালাম, ধীরে ধীরে যদি কনসার্ট কমে যায় এবং লাইভে গান গাওয়াও কমে যায়, তাহলে আপনারা বুঝে নেবেন―আমার কণ্ঠনালির সমস্যা প্রকট হয়েছে। আর আমার জন্য আপনারা দোয়া করবেন, যেন সমস্যা যতটুকু হয়েছে, তা আর বেশি না হয়।

জানা যায়, এই রোগে আক্রান্ত হলে গলার কাঠামো পরিবর্তন হয়ে যায়। মনোবল কমে যায় গান গাওয়ার। সবার কাছে দোয়া চেয়েছেন তাহসান, যাতে তিনি দ্রুতই এই রোগ মোকাবেলা করে সুস্থভাবে গান গেয়ে যেতে পারেন।

চলতি মাসের প্রথম দিনেই অস্ট্রেলিয়ার সিডনির নিউ সাউথ ওয়েলস ইউনিভার্সিটির সায়েন্স থিয়েটারে ‘তাহসান খান লাইভ ইন সিডনি’ শীর্ষক কনসার্টে গান গেয়েছেন তাহসান খান।

শেয়ার করুন:

Recommended For You