ভোলায় দুই উপজেলায় চলছে ভোটগ্রহণ

ভোলায় দুই উপজেলায় চলছে ভোটগ্রহণ

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপের ভোলার দুইটি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে।

আজ বুধবার (৫ জুন) সকাল ৮টা থেকে শুরু হয়েছে এ ভোট গ্রহণ। একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনে দুই উপজেলায় ৪ লক্ষ ৬০ হাজার ৪শত ৩৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।চরফ্যাশন উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩লাখ ৯৭হাজার ৯শ ৫১ জন। এর মধ্যে ৪জন হিজড়া ভোটার। বিছিন্ন দ্বীপ মনপুরা উপজেলার নারী ও পুরুষ সহ মোট ভোটার রয়েছে ৬২ হাজার ৪শত ৮৪ জন। তাদের মধ্যে পুরুষ ৩১৬৩৫, নারী ৩০৮৪৭,তৃতীয় লিঙ্গের দুইজন।দুই উপজেলার একটি পৌরসভা সহ মোট ২৬ ইউনিয়ন।মোট ভোট কেন্দ্র১৫৫ টি। এর মধ্যে চরফ্যাশন উপজেলার পৌরসভাসহ উপজেলার ২১টি ইউনিয়নে ১৩১টি ভোট কেন্দ্র রয়েছে।মনপুরা উপজেলায় ৫ ইউনিয়নে ভোটকেন্দ্র রয়েছে ২৪ টি।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন

দুই উপজেলা নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সুষ্ঠুভাবে ভোটগ্রহণে জন্য চরফ্যাশন উপজেলার ২১টি ইউনিয়নে সার্বক্ষনিক দায়িত্ব পালন করবেন ২১জন ম্যাজিস্ট্রেট । এছাড়াও ২প্লাটুন র‌্যাব, ৮প্লাটুন বিজিবি, ১প্লাটুন আনসার ভিডিপি টহলে থাকবেন। উপজেলা থেকে বিচ্ছিন্ন ৩টি ইউনিয়ন কুকরি মুকরি, ঢালচর এবং মুজিব নগরে ৩ প্লাটুন কোস্টগার্ড দায়িত্ব পালন করবেন।

আরও পড়ুন: চতুর্থ ধাপে ৬০ উপজেলায় ভোটগ্রহণ শুরু

এছাড়াও দুইটি উপজেলার কেন্দ্রগুলোতে প্রয়োজন সংখ্যক পুলিশ এবং আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে রিটানিং কর্মকর্তা বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য সব প্রস্তুতি নেওয়া হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হয়ে চলবে বিকালে ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ। আশা করছি নির্বাচন শান্তিপূর্ণভাবে শেষ করতে পারবো। নির্বাচনে আনসার, পুলিশ ছাড়াও র‌্যাব, বিজিবি,কোষ্টগাট মোতায়েন রয়েছে।

শেয়ার করুন:

Recommended For You