উগান্ডাকে ১২৫ রানে হারিয়ে বিশ্বকাপ শুরু আফগানিস্তানের

উগান্ডাকে ১২৫ রানে হারিয়ে বিশ্বকাপ শুরু আফগানিস্তানের

নবাগত উগান্ডার বিপক্ষে আফগানিস্তানের লক্ষ্যটা কেবল জয় না। রশিদ খানের দল চেয়েছিল রানরেটের ব্যবধানটাও এগিয়ে রাখতে। সেই লক্ষ্যে অনেকটাই সফল হয়েছে তারা। ১২৫ রানের বিশাল জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে দলটি।

মঙ্গলবার (৪ জুন) বার্বাডোজের গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে দুই ওপেনারের ফিফটিতে ভর করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৩ রানের বড় সংগ্রহ পায় আফগানিস্তান। ব্যাট হাতে কাজটা করেছেন রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। দু’জনেই খেলেছেন ৭০ ছাড়ানো ইনিংস। আর বল হাতে কাজটা করেছেন ফজলহক ফারুকি। ৯ রানে এই পেসার নিয়েছেন ৫ উইকেট। জবাবে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২৪ বল বাকি থাকতেই ৫৮ রানে গুটিয়ে যায় উগান্ডা।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন

রান তাড়ায় নেমে শুরুতেই আফগান বোলারদের তোপের মুখে পড়ে প্রথমবার বিশ্বকাপ খেলতে আসা উগান্ডা। ২০ রানের আগেই নেই ৫ উইকেট। ফজল হক ফারুকির প্রথম ওভারেই বিদায় নেন রোনাক প্যাটেল (৪) ও রজার মুকাসা (০)। এরপর মুজিব এসে ফেরান সিমন সেসাজিকে (৪)। পঞ্চম ওভারে নাভিন উল হক এসে ফেরান দীনেশ নাকরানিকে (৬)। একই ওভারের পরের বলেই কোনো রান না করেই বিদায় নেন আলকেশ রমজানি। ব্যস! ১৮ রানে নেই ৫ উইকেট। সেখান থেকে লড়াই শুরু করেন রবিনসন অভুয়া ও রিয়াজাত আলি শাহ। দু’জনের জুটি স্থায়ী হয় ১২ ওভার পর্যন্ত।

আরও পড়ুন:  তাইপের বিপক্ষে লড়াই করে হার বাংলাদেশের মেয়েদের

এরপর আক্রমণে ফিরেই ফারুকি ফেরান রিয়াজাতকে। ৩৪ বলে মাটি কামড়ানো ১১ রানের ইনিংস খেলেন তিনি। একই ওভারে অভুয়া (১৪) ও ব্রায়ান মাসাবাকে (০) ফিরিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথমবার ৫ উইকেটের দেখা পান ফারুকি। বাকি দুই উইকেট তুলে নিয়ে উগান্ডাকে ৫৮ রানেই গুটিয়ে দেন রশিদ খান।

শেয়ার করুন:

Recommended For You