তাইপের বিপক্ষে লড়াই করে হার বাংলাদেশের মেয়েদের

র‍্যাংকিংয়ে ১০০ তে এগিয়ে থাকা দলটির বিপক্ষে লড়াই করল চোখে চোখ রেখে। শুরুতে গোল হজম করে পিছিয়ে পড়ার পর পুরো ম্যাচেই আক্রমণাত্মক ফুটবল প্রদর্শন করেছে পিটার বাটলারের শিষ্যরা। শেষপর্যন্ত ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

ম্যাচের প্রথমদিকে বাংলাদেশের রক্ষণের কঠিন পরীক্ষা নেয় চাইনিজ তাইপে। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে নিজেদের ফিরে পেতে শুরু করে বাংলাদেশ। চাইনিজ তাইপের বিপক্ষে আজ সাহসী ফুটবলই খেলেছে বাংলাদেশ। রক্ষণ তাই বারবারই উঠেছে আক্রমণে। চাইনিজ তাইপের রক্ষণে ভীতি ছড়িয়েছেন তহুরা-স্বপ্নারা।

নারী ফুটবল দল নতুন বৃটিশ কোচ পিটার বাটলারের অধীনে খেলছে। প্রথম ম্যাচে তিনি রক্ষণভাগে একটু পরীক্ষা-নিরীক্ষা করেছিলেন। আজ অবশ্য চার জন ডিফেন্ডার সিস্টেমেই ফিরে গেছেন। এতে বাংলাদেশের রক্ষণ বেশ মজবুতই হয়েছে। দীর্ঘদিন পর বাংলাদেশ সাবিনা খাতুনকে ছাড়া শুরুতে মাঠে নামে। তার প্রভাব অবশ্য মাঠে খুব একটা পড়তে দেখা যায়নি। বিশেষত মিডফিল্ডার মনিকা চাকমা অসাধারণ খেলেছেন। তার পাসিং, শট সবই ছিল দুর্দান্ত।

তহুরা খাতুনের পরিবর্তে সাবিনা খাতুনকে কোচ ম্যাচের শেষ পনের মিনিট খেলিয়েছেন। সাবিনা নেমে টানা কয়েকটি কর্নার নিয়েছেন। সেই কর্ণারগুলো গোল হওয়ার মতোই ছিল। বাংলাদেশ দ্বিতীয়ার্ধে তাইপের বক্সের সামনে আনাগোণা করলেও অন টার্গেট শট সেভাবে নিতে পারেনি। সাবিনাকে নামালেও আরেক তারকা খেলোয়াড় সানজিদা আক্তারকে আজ নামাননি কোচ।

ম্যাচের ১১ মিনিটে তাইপের লিন হুই বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষক রুপ্না চাকমার পাশ দিয়ে শট নিলেও তা পোস্টের বাইরে দিয়ে যায়। ছয় মিনিট পর লিড নেয় সফরকারী দলটি। বক্সের ভেতরে লিনের কাটব্যাক থেকে সু ইউ হুসুয়ান গোল করেন। প্রথম ম্যাচে গোল হজম করে বাংলাদেশ ভড়কে গেলেও আজ সেটি হয়নি। নিজেদের স্বাভাবিক খেলাটাই খেলেছে। ফলে শেষ পর্যন্ত স্কোরলাইন ১-০ তে সীমাবদ্ধ ছিল।

 

 

শেয়ার করুন:

Recommended For You