বেনজীরের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা নেই: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের বিদেশ ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই, তাই তিনি যে কোনো দেশে যেতেই পারেন। সোমবার (০৩ জুন) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, তার (বেনজীর) দেশত্যাগে কোনো নিষেধাজ্ঞা দেওয়া হয়নি। আদালতও দেয়নি, দুদকও না। কারও ওপর যখন দেশত্যাগে নিষেধাজ্ঞা না থাকে, তিনি যে কোনো জায়গায় যেতেই পারেন।
আগামী ৬ জুন দুদকের বেনজীরের হাজিরার বিষয়ে মন্ত্রী বলেন, ৬ জুন তিনি হাজির হচ্ছেন কি হচ্ছেন না সেটা দেখার বিষয়, নাকি তিনি সময় নিচ্ছেন।

মালয়েশিয়ায় যেতে না পারা শ্রমিকদের বিষয়ে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে- জানতে চাইলে মন্ত্রী বলেন, এ বিষয়ে আমার সঙ্গে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের কথা হয়েছে। বাংলাদেশের পক্ষ থেকে চেষ্টা করা হচ্ছে, সময়টাকে বর্ধিত করার জন্য। ৩১ মে (কর্মী পাঠানোর) যে ডেডলাইন ছিল, সেটা যেন বর্ধিত করা হয়, সেজন্য আলোচনা চলছে।

তিনি আরও বলেন, আর এ ক্ষেত্রে কাদের গাফিলতি ছিল, সেটিও তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। আমরা চেষ্টা করছি, যে ডেডলাইন মালয়েশিয়া ইমপোজ করেছে, সেটি যেন আরও কিছুদিন বর্ধিত করা হয়।

 

শেয়ার করুন:

Recommended For You