প্রথম ৩ ঘণ্টায় পশ্চিমাঞ্চলের ১৩ হাজার আসন বিক্রি

বাংলাদেশ রেলওয়ের ঈদযাত্রার প্রথম দিনের প্রথম ভাগে পশ্চিমাঞ্চলের টিকিটের ব্যাপক চাহিদা দেখা গেছে। রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের টিকিট বিক্রি শুরু হওয়ার পরে প্রথম ঘণ্টাতেই রংপুর বিভাগের টিকিট বিক্রি শেষ হয়ে গেছে। এ নিয়ে হাহাকার দেখা গিয়েছে যাত্রীদের মধ্যে।

প্রথম তিন ঘণ্টায় পশ্চিমাঞ্চলের ১৪ হাজার ১৫৭টি টিকিটের মধ্যে প্রায় সাড়ে ১৩ হাজার টিকিট বিক্রি হয়ে গেছে। তবে পশ্চিমাঞ্চলের অন্য দুই বিভাগ রাজশাহী ও খুলনাতে এখনও কিছু টিকিট অবিক্রীত রয়েছে।

রোববার (২ জুন) সকাল আটটা থেকে পশ্চিমাঞ্চলে আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়।

ঢাকা রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বাংলানিউজকে বলেন, পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রির শুরুতেই উত্তরবঙ্গের টিকিটের অনেক চাহিদা ছিল। এ এলাকার সব টিকিট বিক্রি হয়ে গেছে। প্রথম তিন ঘণ্টায় যাত্রীদের টিকিট কাটতে প্রায় ৭০ লাখ হিট পড়েছে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, পশ্চিমাঞ্চল রেলওয়ের  উত্তরবঙ্গের ঢাকা-পঞ্চগড় রুটে চলাচলকারী একতা, দ্রুতযান ও পঞ্চগড় এক্সপ্রেসের টিকেটের চাহিদা সবচেয়ে বেশি।

এরপরই রয়েছে ঢাকা – কুড়িগ্রাম রুটের কুড়িগ্রাম ও রংপুর এক্সপ্রেস এবং ঢাকা-নীলফামারী রুটের চিলাহাটি ও নীলসাগর এক্সপ্রেসের চাহিদা। এই তিন রুটের টিকেট প্রথম  দশ মিনিটেই শেষ হয়ে গেছে। আর ঢাকা থেকে লালমনিরহাটে চলাচলকারী একমাত্র আন্তঃনগর ট্রেন লালমনি এক্সপ্রেস হওয়ায় এই রুটের টিকেটও দ্রুততম সময়ে শেষ হয়ে গেছে বরাবরের মতো।

অপরদিকে ঢাকা থেকে রাজশাহীতে চলাচলকারী চার আন্তঃনগর- পদ্মা, সিল্কসিটি, বনলতা ও রাজশাহী এক্সপ্রেসের টিকিট বিক্রি হতে সময় লেগেছে এক ঘণ্টার মধ্যে। আর যশোর ও খুলনা অঞ্চলের তিন আন্তঃনগর ট্রেন- বেনাপোল, সুন্দরবন ও চিত্রা এক্সপ্রেসের টিকেট এখনও কিছু অবিক্রীত রয়েছে।

অন্যদিকে বেলা দুইটায় শুরু হবে পূর্বাঞ্চলের আন্তঃনগর ট্রেনের টিকেট বিক্রি।

শেয়ার করুন:

Recommended For You