আজীবনের জন্য ইমেরিটাস অধ্যাপক হলেন ডা. এ বি এম আব্দুল্লাহ

আজীবনের জন্য ইমেরিটাস অধ্যাপক হলেন ডা. এ বি এম আব্দুল্লাহ

আজীবনের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ‘ইমেরিটাস অধ্যাপক’ নিয়োগ পেয়েছেন প্রধানমন্ত্রীর প্রধান চিকিৎসক, দেশের বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ ও একুশে পদকপ্রাপ্ত অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ।

মঙ্গলবার (২৮ মে) বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে বিএসএমএমইউর ভিসি অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহর হাতে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ‘ইমেরিটাস অধ্যাপক’ হিসেবে নিয়োগকৃত সম্মাননা সনদ তুলে দেন। এর আগে ২০২২ সালের ৩১ জানুয়ারি দেশের প্রথম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক হয়েছিলেন মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ। কিন্তু সেটার মেয়াদ ছিল তিন বছর। এবার তিনি আজীবনের জন্য ইমেরিটাস অধ্যাপক হলেন।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন       

এ বিষয়ে ডা. এবিএম আব্দুল্লাহ সংবাদমাধ্যমকে বলেন, আমি সারাজীবন কাজ করে গেছি। আমার ভাবনায় ছিল গবেষণা থেকে যে জ্ঞান অর্জন করি তা মানুষের কাজে লাগানো ও আমার শিক্ষার্থীদের পেশাগত দক্ষতা বাড়ানো। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাকে যে সম্মাননা জানিয়েছে তাতে আমি আনন্দিত। তাদের এই উদ্যোগের জন্য সাধুবাদ জানাই। আমি জীবনের শেষ দিন পর্যন্ত কাজ করে যেতে চাই। তিনি বলেন, সম্মাননা আরও বেশি কাজ করার উৎসাহ জোগায়। সকলের দোয়া চাই। অশেষ কৃতজ্ঞতা মহান আল্লাহর প্রতি।

এসময় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল সহ বিশ্ববিদ্যালয়ের ডিন ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Recommended For You