দশটি ওয়ান শুটার গানসহ আটক অস্ত্র ব্যবসায়ী

রাজশাহীর বাঘা উপজেলা থেকে দশটি ওয়ান শুটারগানসহ এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৫। মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল ভোর ৪.৩০ টায় জেলার বাঘা থানাধীন আলাইপুর এলাকায় অভিযান পরিচালনা করে আটক করে তাকে।

বুধবার (২৯ মে) সকালে র‌্যাব-৫ এর সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানান। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চৌকস আভিযানিক দল জানতে পারে উপজেলার আলাইপুর নাপিতপাড়া গ্রামে আব্দুর রশিদ ব্যাপারী (৩৬) তার শ্বশুর বাড়িতে বিপুল পরিমান অস্ত্র ও মাদকসহ অবস্থান করছে। পরে র‌্যাব ওই বাড়ীতে আসামীকে আটক করে এবং বসতবাড়ী তল্লাশী করে বড় টিনের বাক্সের ভিতর হতে কসটেপ ও পলিথিনে মোড়ানো অবস্থায় ১০ টি ওয়ান শুটারগান উদ্ধার করে। আটককৃত ব্যাক্তি পাবনা জেলার ঈশ্বরদী থানাধীন পাঁকশী (গার্ড ব্যাংক পাড়া) গ্রামের আইনুল ব্যাপারীর ছেলে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে একজন কুখ্যাত অস্ত্র ব্যবসায়ী। সে পেশায় একজন প্রাইভেট চালক। নিজ পেশার আড়ালে দীর্ঘদিন যাবত সীমান্তবর্তী অজ্ঞাত স্থান হতে অস্ত্র-গুলি সংগ্রহ করে নিয়ে রাজশাহীসহ তার নিজ এলাকার অজ্ঞাত অস্ত্র ব্যবসায়ীদের নিকট বিক্রয় করে আসছিল। তাছাড়া সে একজন এলাকার চিহ্নিত মাদক সম্রাট।

উক্ত অস্ত্র প্রদর্শনের মাধ্যমে এলাকায় নিজ আধিপত্য বিস্তার করে মাদক ব্যবসাসহ অরাজকতা সৃষ্টির লক্ষ্যে নিজের দখলে রেখেছিল। ইতিপূর্বে মাদক ব্যবসার কারণে একাধিকবার আইন-শৃঙ্খলা বাহিনীর নিকট অবৈধ মাদকদ্রব্যসহ ধৃত হয়। সাম্প্রতিককালে উত্তরবঙ্গে এটিই অবৈধ অস্ত্রের সবচেয়ে বড় চালান আটক করা হয়েছে। আটককৃত আসামীর বিরুদ্ধে অস্ত্র আইনে রাজশাহী জেলার বাঘা থানায় মামলা রুজু করা হয়েছে বলে নিশ্চিত করেছেন র‌্যাব-৫।

 

শেয়ার করুন:

Recommended For You