গুচ্ছে ভর্তি আবেদনের সময় বাড়ল একদিন 

গুচ্ছে ভর্তি আবেদনের সময় বাড়ল একদিন 

চলতি বছরে দেশের গুচ্ছভুক্ত ২৪টি সাধারণ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের বিভাগ পছন্দক্রমসহ ভর্তি আবেদনের শেষ দিন ছিল আজ মঙ্গলবার। তবে ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে দেশের দক্ষিণাঞ্চলের খুলনা,চট্টগ্রাম ও বরিশাল বিভাগের অধিকাংশ জেলায় বিদ্যুৎ ও ইন্টারনেট সেবা থেকে বিচ্ছিন্ন অবস্থায় আছে। এই কারণে শিক্ষার্থীদের কথা চিন্তা করে আবেদনের সময়  একদিন বাড়ানো হয়েছে।

মঙ্গলবার (২৮ মে) দুপুরে সময় বাড়ানোর বিষয়টি নিশ্চিত করেন গুচ্ছ সমন্বয় কমিটির আহ্বায়ক ও যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন বলেন, আপাতত সময় একদিন বাড়ানো হয়েছে। তবে এমন পরিস্থিতি অব্যাহত থাকলে সময় আরও বাড়ানো হবে। কোনো শিক্ষার্থী আবেদন করা থেকে বঞ্চিত হবে না। আমরা তো শিক্ষার্থীদের জন্যই।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন       

তিনি আরও বলেন, প্রাকৃতিক দুর্যোগের কথা মাথায় নিয়ে শিক্ষার্থীদের কথা চিন্তা করে আবেদনের সময় একদিন বাড়ানো হয়েছে। আগামী বুধবার রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত সবাই আবেদন করতে পারবে। এরই মধ্যে আমি সেটা জানিয়ে দিয়েছি।

গুচ্ছভুক্ত ২৪টি সাধারণ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গুলো হলো-

জগন্নাথ বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, কাজী নজরুল বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

আরও পড়ুন: ১৮তম নিবন্ধনের লিখিত পরীক্ষার তারিখ প্রকাশ

উল্লেখ্য, এর আগে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির পক্ষ থেকে বলা হয়েছিল, ২০ জুলাইয়ের মধ্যে ভর্তি কার্যক্রম শেষ হবে। এরপরই শুরু হবে ক্লাস। গত ২৭ এপ্রিল এ ইউনিট (বিজ্ঞান), ৩ মে বি ইউনিট (মানবিক) এবং ১০ মে সি ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ডব্লিউ জি /এমএলএইচ       

শেয়ার করুন:

Recommended For You