আমতলীতে স’মিল পুড়ে ছাই

আমতলীতে আকস্মিকভাবে আগুন লেগে স-মিল পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষতি হয়েছে প্রায় ৮ লাখ টাকার। রবিবার (২৬ মে) ভোর রাতে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের অফিস বাজারের পশ্চিম পাড় পুর্ব চিলা মোঃ শাহ আলম মৃধা একটি স-মিল বসিয়ে কাঠ কেটে আসছে দীর্ঘদিন। প্রতিদিনের ন্যায় শনিবার দিনভর কাজ করার পর রাত আটটার দিকে বন্ধ করে বাড়িতে চলে যায়। হঠাৎ মধ্যরাত দুইটার দিকে -স-মিলে আগুন ধাও-ধাও করে জ্বলে ওঠে। স-মিল সংলগ্ন খালে মাছ ধরার লোকজন স-মিলে আগুনের লেলিহান দেখতে পেয়ে আত্মচিৎকার করলে এলাকার লোকজন ছুটে এসে আগুন নিভাতে চেষ্টা করে।
এসময় আমতলী ফায়ার সার্ভিস আগুন নেভাতে সক্ষম হলেও স-মিলটি পুড়ে ছাই হয়ে যায়। এতে পুড়ে ক্ষতি হয়েছে ১টি মটর, একটি জেনারেটর, পাম্প মেশিন, দুটি ইঞ্জিন মেশিন, ও ট্রলির বডি সহ ঘরে থাকা সকল মূল্যবান জিনিসপত্র পুড়ে যায়। যার ক্ষতির পরিমান প্রায় ৮ লাখ টাকা দাবি করেন স-মিল মালিকের ছেলে মোঃ আসলাম।
এ বিষয়ে ক্ষতিগ্রস্ত স-মিল মালিক শাহ আলম মৃধা জানান, ঘটনার সময় আমি ঘুমিয়ে ছিলাম হঠাৎ লোকজনের আত্মচিৎকার শুনে ঘুম ভেঙে যায়। পাশের লোকজন ছুটে আসলেও আগুন নিভানোর আগেই পুরোটাই পুড়ে ছাই হয়ে যায়। এতে আমার প্রায় ৮ লাখ টাকা ক্ষতি হয়েছে। আগুনের সূত্রপাত এর বিষয় জানতে চাইলে তিনি বলেন মিলের ভিতরে কোথাও কোন আগুনের ব্যবস্থা নাই। যেখান থেকে আগুন লাগতে পারে। আমি ধারণা করছি বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে। ঘটনাস্থলে দেখতে আসা অনেকেই ধারণা করছে বিদ্যুতের শর্ট সার্কিট এর কারণেই আগুনের সূত্রপাত হয়েছে।
আমতলী ফায়ার স্টেশন ম্যানেজার মোঃ মোস্তফা বলেন, আমতলী ফায়ার স্টেশন থেকে প্রায় ১৫-১৬ কিলোমিটার দূরে আগুন লাগার ঘটনা ঘটে, আমরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই সব পুড়ে শেষ হয়ে যায়। তবে প্রাথমিক ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শট সার্কিটের কারণে আগুনের সূত্রপাত হয়েছে বলে তিনি ধারণা করেন।
শেয়ার করুন:

Recommended For You