সন্ত্রাসীদের গ্রেফতার করা না হলে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক

আমতলীতে সিএনজি,মাহেন্দ্র, অটোরিক্সা চলাচলে বাধা দেওয়ায় বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন করেছে বরগুনা জেলা যান্ত্রিকযান ত্রি- হুইলার শ্রমিকইউনিয়ন। এতে সন্ত্রাসীদের গ্রেফতার না করা হলে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের কথাও বলেন নেতৃবৃন্দ। বৃহস্পতিবার (২৩ মে)  বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলনে এ কথা বলেন তারা। 
সংগঠনগুলির পক্ষে  বরগুনা জেলা যান্ত্রিকযান ত্রি হুইলার শ্রমিকইউনিয়নের সভাপতি মো. জহিরুল ইসলাম খোকন মৃধা সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, সরকারী সকল নিয়ম বিধি অনুয়ায়ী  সংগঠনগুলো চলে আসছে। সম্প্রতি কিছু চাঁদাবাজ সন্ত্রাসীরা মালিক ও শ্রমিকদের কাছে অবৈধ ভাবে চাঁদা চায় । চাঁদা দিতে  অস্বিকার করায় মালিক শ্রমিক ও সংগঠনের সদস্যদের গাড়ী চলাচলে বাধা দিচ্ছে।
গত বুধবার ২২ মে সোহেল গাজীর নেতৃত্বে বহিরাগত সন্ত্রাসী বাহিনী সমিতির সদস্য গাড়ী মালিক ও শ্রমিক,গাড়ী চালকদের কাছে চাঁদা চায়  ও ভয়ভীতি দেখায় । চাঁদা না দিলে গাড়ী চালকদের গাড়ী চালাতে দিবেনা বলে হুমকি প্রদান করেন।চাঁদা নাদিলে সন্ত্রাসী বাহিনী আবারো গাড়ী ভাংচুর ও পোড়াইয়া ফালাইবে বলিয়া ও হুমকি প্রদানকরেন।
সংবাদ সম্মেলনে আরো জানােনা হয়,  সংগঠন পরিচালনার জন্য মালিক ও শ্রমিক সমন্বয়ে  ১০০ টাকা করে প্রতিদিন কল্যান ফি  নেওয়া হয় । এবিষয় ২০১৯ সালে একটি কুচক্রি মহল পুলিশের ডিআইজি (মহোদয়) বরিশাল বরাবর এই  কল্যান তহবিলের বিষয় অজ্ঞাতনামা নাম দিয়ে একটি অভিযোগ দেন। ডিআইজি মহোদয় বিষয়টি তদন্তের জন্য বরগুনা পুলিশ সুপারের কার্যালয়ে পাঠান।
বরগুনা পুলিশ সুপার কার্যালয়ের তদন্তে অভিযোগের বিষয়টি মিথ্যা প্রমানিত হয়।  ১০০ টাকা করে যে  কল্যান ফি নেওয়া হয় তা গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শ্রম অধিদপ্তরের সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী সম্পূর্ন বৈধভাবে নেওয়া হয়। সন্ত্রাসী বাহিনীর মুল হোতা সোহেল গাজীসহ সন্ত্রাসীদের গ্রেফতার  ও বিচারের জন্য বরগুনা জেলা প্রশাসক , বরগুনার পুলিশ সুপার, আমতলী উপজেলা নির্বাহী অফিসার , আমতলী থানার অফিসার ইনচার্জ ,মহোদয় এর হস্তক্ষেপ কামনা করেন তারা।
সংবাদ সম্মেলনে আরো জানান, সন্ত্রাসীদের  দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা  না হলে শ্রম আইন বিধি মালা অনুয়াযী বাংলাদেশ শ্রম আইন ২০০৬  সংশোধনী ২০১৩ এবং শ্রম বিধি মালা ২০১৫ এর সংশোধনী ধারা বিধি অনুয়ায়ী অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘাট আহবান করা হবে।
সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন বরগুনা জেলা ট্রাক্সি অটোরিক্সা অটো টেম্পুি মশুক বেবি ট্যাক্সি. ট্র্যাক্সিকার মালিক সমিতির সাধারন সম্পাদক মো. আরিফউল ইসলাম জামাল, বরগুনা জেলা মিশুক ট্রাক্সিকার সিএনজিচালিত অটোরিক্স্র শ্রমিক ইউনিয়ন সভাপতি মো. বাবুল মিয়া. বরগুনা জেলা মিশুক বেবি ট্রাক্সিকার, সি এন জি চালিত অটোরিক্স্রা, মালিকসমিতির সাধারন সম্পাদক মো. শাহজালাল ( রনি ) সহ শতশত মালিক ও শ্রমিক।
এ বিষয়ে, সোহেল গাজীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করেন।
শেয়ার করুন:

Recommended For You