রাইসির জানাজার জন্য প্রস্তুত তেহরান, দাফন বৃহস্পতিবার

রাইসির জানাজার জন্য প্রস্তুত তেহরান, দাফন বৃহস্পতিবার

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ানসহ নিহত অন্যদের জানাজা বুধবার রাজধানী শহর তেহরানে অনুষ্ঠিত হবে।

বুধবার জানাজার ইমামতি করবেন দেশটির সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ সাইয়্যেদ আলি খামেনি। খবর অনুসারে, তেহরান বিশ্ববিদ্যালয় চত্বরে বুধবার স্থানীয় সময় সকাল সাড়ে ৭টায় রাইসি ও তার সঙ্গে নিহত অন্যদের জানাজা অনুষ্ঠিত হবে। ওই নামাজে আলি খামেনির ইমামতি করার কথা রয়েছে।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন      

তেহরানের গভর্নর জেনারেল আলীরেজা ফাখারি বলেছেন, ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মরদেহকে বিদায় জানাতে রাজধানী তেহরান একটি চমৎকার অন্ত্যেষ্টিক্রিয়া মিছিল আয়োজনের জন্য ভালোভাবেই প্রস্তুত। তিনি বলেন, আমরা আবারো দেখাবো, ইরানের সকল পেশার সকল মানুষ জাতীয় সংহতি প্রদর্শন এবং ইসলামী প্রজাতন্ত্র ব্যবস্থার আদর্শ অনুসরণে ঐক্যবদ্ধ।

আরও পড়ুন তাবরিজ শহরে রাইসির মরদেহ, দাফন হবে মাশাহাদে

এর আগে গতকাল মঙ্গলবার ইরানের উত্তর–পশ্চিমাঞ্চলীয় শহর তাবরিজে রাইসি ও তার সফরসঙ্গীদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। তাবরিজের হাজার হাজার ইরানি চোখের জলে এই নেতাকে বিদায় জানিয়েছেন। মঙ্গলবার সন্ধ্যায় রাইসির মরদেহ কোম শহরে নিয়ে যাওয়া হয়, যেখানে ইব্রাহিম রাইসি পড়াশোনা করেছিলেন। কোমে আরেকটি জানাজা শেষে রাইসি ও তার সঙ্গীদের মরদেহ তেহরানে আনা হয়েছে।

বার্তা সংস্থা তাসনিম জানিয়েছে, বুধবার সকালে জানাজা শেষে সন্ধ্যায় তেহরানে নিহতদের স্মরণে এক অনুষ্ঠানে বিদেশি কর্মকর্তা ও উচ্চপদস্থ প্রতিনিধিরা যোগ দেবেন। সব আনুষ্ঠানিকতা শেষে রাইসিকে আগামীকাল বৃহস্পতিবার দুপুরে ইরানের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর মাশহাদে দাফন করা হবে।

সূত্র : ইরনা 

শেয়ার করুন:

Recommended For You