দুই ঘণ্টায় ভোট পড়েছে ৭ থেকে ৮ শতাংশ : ইসির অতিরিক্ত সচিব

দুই ঘণ্টায় ভোট পড়েছে ৭ থেকে ৮ শতাংশ : ইসির অতিরিক্ত সচিব

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৫৬টি উপজেলায় ভোটগ্রহণ চলছে।

মঙ্গলবার (২১ মে) সকাল ১০টা পর্যন্ত ভোট শুরুর প্রথম দুই ঘণ্টায় বিভিন্ন কেন্দ্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, অঞ্চলভেদে গড়ে ৭ শতাংশ ভোট পড়েছে বলে ধারণা দিয়েছেন নির্বাচন কমিশন অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন   

অশোক কুমার দেবনাথ এ তথ্য জানিয়ে বলেন, ‘এই ধাপের ১৫৬ উপজেলায় সকাল ৮টায় সুষ্ঠুভাবে ভোট শুরু হয়েছে। এখন পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার ঘটনা ঘটেনি। তবে সিরাজগঞ্জ সদর উপজেলায় ভোটের আগের রাতে এক আনসার সদস্য শারিরীক অসুস্থতায় হার্ট অ্যাটাক করে মারা যায়।’ তিনি আরও বলেন, ‘ভোট শুরু হয়েছে মাত্র দুই ঘণ্টা হয়েছে। বিভিন্ন জেলার প্রাপ্ত তথ্য পাওয়া পর্যন্ত একেক অঞ্চলে বিভিন্ন হারে ভোট পড়ছে। কোথাও বেশি, কোথাও কম। তবে বেলা বাড়ার সঙ্গে এই হার আরও বাড়বে।’

এবার ১৫৬ উপজেলায় মোট কেন্দ্রের সংখ্যা ১৩ হাজার ১৬টি। ভোট কক্ষ রয়েছে ৯১ হাজার ৫৮৯। অস্থায়ী ভোট কক্ষ রয়েছে আট হাজার ৮৪১টি। এই ধাপের মোট ভোটার তিন কোটি ৫২ লাখ চার হাজার ৭৪৮ জন। তার মধ্যে পুরুষ ভোটার রয়েছেন এক কোটি ৭৯ লাখ পাঁচ হাজার ৪৬৪ জন। নারী ভোটার রয়েছেন এক কোটি ৭২ লাখ ৯৯ হাজার ৪৭ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ২৩৭ জন।

এর আগে গত ৮ মে প্রথম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই ভোটে ইসির প্রত্যাশা অনুযায়ী ভোটার উপস্থিতি হয়নি। মোট ভোট পড়েছিল মাত্র ৩৬ দশমিক ১ শতাংশ।

শেয়ার করুন:

Recommended For You