রাত পে‌রলেই চুয়াডাঙ্গার সদর ও আলমডাঙ্গা উপজেলায় ভোট

রাত পে‌রলেই চুয়াডাঙ্গার সদর ও আলমডাঙ্গা উপজেলায় ভোট

রাত পের‌লেই চুয়াডাঙ্গা জেলার দুটি সদর ও আলমডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচন। ৬ষ্ঠ উপ‌জেলা প‌রিষদ নির্বাচ‌নের দ্ব‌িতীয় ধা‌পে ২১ মে মঙ্গলবার চুয়াডাঙ্গার এ দু‌টি উপ‌জেলায় ভোট গ্রহণ অনু‌ষ্ঠিত হ‌বে।

‌ভোট গ্রহ‌নের জন্য ব্যালটপেপার বাদে দু’ উপ‌জেলার ২১৭ টি কেন্দ্রে পাঠানো হয়েছে ভোটের যাবতীয় সরঞ্জামাদি। সকা‌লে ভোট গ্রহণ শুরুর আ‌গেই প্র‌তি‌টি কে‌ন্দ্রে ব্যালট‌পেপার পৌ‌ছে দেওয়া হ‌বে ব‌লে জা‌নি‌য়েছেন রির্টানিং কর্মকর্তা ও অ‌তি‌রিক্ত জেলা প্রশাসক (সা‌র্বিক) মো: নাজমুল হা‌মিদ রেজা। উপজেলা নির্বাচন গ্রহণযোগ্য করার লক্ষ্যে প্রশাস‌নের পক্ষ থে‌কে ইতিমধ্যে সবধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

সোমবার (২০ মে) দুপুর থেকে কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে নির্বাচনী সরঞ্জাম প্রিজাইডিং কর্মকর্তার উপস্থিতিতে নির্ধারিত কেন্দ্রের দায়িত্বশীল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। তারা সেসব মালামাল নিয়ে দুটি উপজেলার সব কেন্দ্রগুলোতে পৌঁছে দিয়েছেন।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন   

রিটার্নিং কর্মকর্তা ও চুয়াডাঙ্গা জেলা অ‌তি‌রিক্ত জেলা প্রশাসক (সা‌র্বিক) মো: নাজমুল হামিদ রেজা জানিয়েছেন, দ্বিতীয় ধাপের নির্বাচনে আগামী কাল মঙ্গলবার (২১ মে) চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা দুই উপজেলার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রত্যেকটি কেন্দ্রে চারজন পুলিশ ও ১৪ জন আনসার সদস্য থাকবেন। এছাড়া ম্যাজিস্ট্রেট, পুলিশের টহল টিম ও এক প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন থাকবে। এছাড়া দুটি উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‍্যাবের চারটি টহল টিম ও দুই প্লাটুন বিজিবি সদস্য ও থাকবে কাজ করবে।

চুয়াডাঙ্গা‌ জেলা নির্বাচন অ‌ফিস সূ‌ত্রে জানা‌গে‌ছে, জেলার সদর ও আলমডাঙ্গা উপ‌জেলায় মোট ভোটার সংখ্যা ৫ লাখ ৯৫ হাজার ১৫ জন। এর ম‌ধ্যে ৯ টি ইউ‌নিয়ন ও এক‌টি পৌরসভা নি‌য়ে গ‌ঠিত সদর উপ‌জেলার ভোটার রয়ে‌ছে ২ লাখ ৬৩ হাজার ৮৪৯ জন। এদের ম‌ধ্যে পুরুষ ভোটর ১ লাখ ৩১ হাজার ৪৩৭ জন, ম‌হিলা ভোটার ১ লাখ ৩২ হাজার ৪০৮ জন ও হিজরা ভোটার ৪ জন। এরা উপ‌জেলার ৯৯ টি কে‌ন্দ্রে ৭৪০ টি ভোট ক‌ক্ষে ভোট প্রদান কর‌বেন।

অপর‌দি‌কে, ১৫ টি ইউ‌নিয়ন ও এক‌টি পৌরসভা নি‌য়ে গ‌ঠিত আলমডাঙ্গা উপ‌জেলার ভোটার রয়ে‌ছে ২ লাখ ৯৫ হাজার ২০২ জন। এদের ম‌ধ্যে পুরুষ ভোটর ১ লাখ ৪৮ হাজার ৬০৫ জন, ম‌হিলা ভোটার ১ লাখ ৪৬ হাজার ৫৯৫ জন ও হিজরা ভোটার ২ জন। এরা উপ‌জেলার ১১৮ টি কে‌ন্দ্রে ৮০৮ টি ভোট ক‌ক্ষে ভোট প্রদান কর‌বেন।

শেয়ার করুন:

Recommended For You