খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মে মাসের সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মে) সকালে জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) সুশান্ত সরকার জানান, মাদক থেকেই নানাবিধ অপরাধের সূচনা হয়। এর কারণেই পরিবার ও সমাজের ভারসাম্য নষ্ট হয়। দেশ থেকে মাদক ও জঙ্গিবাদ দমনে পুলিশ কাজ করে যাচ্ছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের পাশাপাশি সমাজের সকলকে সজাগ থাকতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন হবে বলে আশা করা যায়।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন    

জেলা নির্বাচন অফিসার ফারাজী বেনজীর আহম্মেদ সভায় জানান, ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে আাগামী ২১ মে খুলনা জেলার তেরখাদা, দিঘলিয়া ও ফুলতলা উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনী কেন্দ্রগুলোয় ভোটের দিন সকালে ব্যালট পেপার পৌঁছাবে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্নের লক্ষ্যে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, সরকারি হাসপাতালগুলো দালালমুক্ত করতে বিশেষ পদক্ষেপ নিতে হবে। বিভিন্ন অভিযোগের কারণে সিলগালা করা বেসরকারি কোন ক্লিনিক অনুমতি না নিয়ে সিলগালা খুলে অবৈধভাবে স্বাস্থ্যসেবা দিলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আসন্ন কোরবানির ঈদে রাস্তা বন্ধ করে পশুর হাট স্থাপনের অনুমতি দেওয়া হবে না। ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে সকল প্রার্থীকে নির্বাচনী আচরণবিধি মেনে চলা উচিত। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান সমন্বিতভাবে কাজ করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজা সভায় বিগত মাসে খুলনা জেলা ও মহানগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন। খুলনা জেলা অধিক্ষেত্রে বিগত এপ্রিল মাসে ১৫২টি মামলা দায়ের হয়েছে যা বিগত মার্চ মাসে দায়ের হওয়া মামলার চেয়ে ৩০টি কম। মহানগরী অধিক্ষেত্রে এপ্রিল মাসে ১৯৫টি মামলা দায়ের হয়েছে যা বিগত মার্চ মাসের দায়ের হওয়া মামলা থেকে ১৬টি কম। সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাজমুল হুসেইন খাঁন, মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার (খুলনা জোন) গোপীনাথ কানজিলাল, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসারসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Recommended For You