রাজশাহী ক্যাডেট কলেজে শতভাগ জিপিএ-৫

রাজশাহী ক্যাডেট কলেজে শতভাগ জিপিএ-৫

২০২৪ এসএসসি পরীক্ষায় রাজশাহী বোর্ডে ৮৯ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। এবার মোট জিপিএ-৫ পেয়েছেন ২৮ হাজার শিক্ষার্থী জন। রাজশাহী শিক্ষাবোর্ডে পাস করেছেন এক লাখ ৭৭ হাজার ৫৫৮ জন। শতকরা ৮৯.৩ শতাংশ। গতবছর এই পাসের হার ছিল ৮৭ দশমিক ৮৯ শতাংশ। গতবার জিপিএ-৫ পেয়েছিল ২৬ হাজার ৮৭৭ জন পরীক্ষার্থী।

রাজশাহী বোর্ডে পাসের হার বেড়েছে। প্রকাশিত ফলাফল অনুযায়ী, এ বছর পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি ২১ হাজার ৩৭৯ জন। জিপিএ-৫ পেয়েছে ২৮ হাজার ৭৪ জন। এই তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. অলীউল আলম ।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন      

এসএসসি পরীক্ষা ২০২৪ এ রাজশাহী ক্যাডেট কলেজের (আরসিসি) সাফল্য গৌরবোজ্জ্বল অতীত। আরসিসি থেকে ৪৮ জন পরীক্ষার্থীও মধ্যে ৪৮জন গোল্ডেন চিপিএ ৫.০০ পেয়ে উত্তীর্ণ হয়েছে। শতভাগ ফলাফলে আনন্দিত অধ্যক্ষ ড. আ ফ ম মোরতহান বিল্লাহ, ভিপি বদরুন নাহার , এ্যাডজুটেন্ট মেজর জুবিন ওয়াহিদ, মেডিকেল অফিসার ক্যাপটেন ইয়াছিন বিপ্লবসহ সকল অধ্যাপক, সহকারী অধ্যাপকসহ সকল স্টাফ।

এবারও পাস ও জিপিএ-৫ প্রাপ্তোর দিক থেকে ছেলেদের চেয়ে এগিয়ে মেয়েরা। এবার মেয়েদের পাসের হার ৯১.৯০ শতাংশ। আর ছেলেরা পাস করেছে ৮৬.৭৮ শতাংশ। এছাড়াও জিপিএ-৫ পেয়েছে ১৫ হাজার ৪৯৫ ছাত্রী। আর জিপিএ-৫ পেয়েছে ১২ হাজার ৫৭৯ জন ছাত্র।

রাজশাহী শিক্ষা বোর্ডে এবার পরীক্ষায় অংশ নেয় ২ লাখ ৮৫৩ জন শিক্ষার্থী। পরীক্ষায় উপস্থিত ছিলেন ১ লাখ ৯৮ হাজার ৯২৯ জন। এর মধ্যে পাস করেছেন এক লাখ ৭৭ হাজার ৫৫৮ জন। এসএসসি ও সমমান পরীক্ষায় অংশ নিয়েছে ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন পরীক্ষার্থী। গত ১৫ ফেব্রুয়ারি এই পরীক্ষা শুরু হয়ে শেষ হয় গত ১২ মার্চ।

শেয়ার করুন:

Recommended For You