পৃথিবীতে সব থেকে মূল্যবান শব্দের নাম “মা”

পৃথিবীতে সব থেকে মূল্যবান শব্দের নাম "মা"

পৃথিবীতে সব থেকে আপন মানুষটির নাম “মা” যার কোমল স্পর্শে বেড়ে উঠে প্রতিটি সন্তান প্রতিটি শিশু।

পৃথিবীর প্রতিটা সন্তান এর জন্য মা, সৃষ্টিকর্তার দেওয়া সব থেকে বড় নিয়ামত। প্রতিটা সন্তান এর জন্য মা অক্সিজেন, সঞ্জীবনী শক্তি, বেড়ে উঠার অবলম্বন। মা হলেন এমন একজন, যিনি অন্য সবার স্থান নিতে পারেন কিন্তু যার স্থান অন্য কেউ নিতে পারে না। একজন বাবা তার সন্তানের জন্য সর্বদা যত্নশীল, কিন্তু একজন মা তার সন্তানের প্রতি সর্বদা প্রেমময়।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন        

মাকে ছাড়া কোন সন্তান কখনোই সুস্থ ভাবে বেড়ে উঠতে পারে না। একজন মায়ের বাহু কোমলতা দিয়ে তৈরি এবং শিশুরা তার মধ্যে নিশ্চিন্তে ঘুমাতে পারে। মা জীবনের প্রথম বন্ধু, সেরা বন্ধু, চিরকালের বন্ধু। মায়েরা অল্প সময়ের জন্য তাদের সন্তানদের হাত ধরে রাখে, কিন্তু তাদের হৃদয় চিরকালের জন্য থেকে যায়।

একজন মায়ের ভালোবাসাই সবকিছু। এটিই একটি শিশুকে এই পৃথিবীতে নিয়ে আসে। যখন একজন মা তার সন্তানকে বিপদে দেখেন, তিনি আক্ষরিক অর্থেই যে কোনও কিছু করতে সক্ষম হন। একজন মায়ের ভালোবাসা সবচেয়ে শক্তিশালী শক্তি।

সন্তার এর হৃদয়ে প্রথম যে ভালবাসা জন্ম নেয় সেই ভালবাসার নাম মা। চোখ বন্ধ করলেও যার স্পর্শে সন্তান নিরব ও শান্ত হয়ে যায় সেই মানুষটি মা। এই পৃথিবীর সব থেকে আপন মানুষটি মা। মাকে ছাড়া বেঁচে থাকা বেড়ে ওঠা সত্যিই বড় কঠিন।

শেয়ার করুন:

Recommended For You