র‍্যাংকিংয়ে উন্নতি হৃদয়ের, পেছালেন লিটন-শান্ত

র‍্যাংকিংয়ে উন্নতি হৃদয়ের, পেছালেন লিটন-শান্ত

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিনটিতে জিতে সিরিজ নিজেদের দখলে নিয়েেছে বাংলাদেশ। সিরিজজুড়ে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেলেন, তাসকিন আহমেদ, তাওহীদ হৃদয় ও মাহমুদুল্লাহ রিয়াদ।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন      

মঙ্গলবার র‌্যাংকিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করে আইসিসি। এতে দেখা যায় বোলারদের র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে তাসকিন আহমেদ ও শেখ মাহেদির। তিন ম্যাচে ৮.৮৩ গড় ও ওভারপ্রতি ৪.৪১ রান দিয়ে মোট ৬ উইকেট নিয়ে ছয় ধাপ এগিয়েছেন তাসকিন। আছেন ক্যারিয়ার সেরা ২৬তম অবস্থানে। এছাড়া দুই ম্যাচে ৩ উইকেট নিয়ে সমানভাবে এগিয়েছেন মাহেদি। তার অবস্থান ২৩ নম্বরে।

এদিকে, ব্যাট হাতে সিরিজের দ্বিতীয় ম্যাচে আলো ছড়িয়েছেন মাহমুদুল্লাহ। ১৬ বলে অপরাজিত ২৬ রানের ইনিংস খেলে জেতান বাংলাদেশকে। তৃতীয় ম্যাচেও তার ব্যাট থেকে আসে অপরাজিত ৯ রান। দুই ধাপ এগিয়ে ব্যাটারদের র‌্যাংকিংয়ে তিনি আছেন ৮১ নম্বরে। সিরিজের তিন ম্যাচে এক ফিফটিসহ ১২৭ রান করা তাওহীদ হৃদয় এগিয়েছেন ২৬ ধাপ। তার অবস্থান ৯১তম।

সিরিজজুড়ে বাজে পারফরম্যান্স ছিল লিটন দাস ও নাজমুল হোসেন শান্তর। ফলে দুইজনেই পিছিয়েছেন র‌্যাংকিংয়ে। লিটন দুই ধাপ পিছিয়ে আছেন ৩১ নম্বরে। আর অধিনায়ক নাজমুল হোসেন শান্তর অবনতিও দুই ধাপ, তিনি আছেন ৩৫তম স্থানে।

শেয়ার করুন:

Recommended For You