রাত পোহালেই কক্সবাজারে ৩ উপজেলায় নির্বাচন

রাত পোহালেই কক্সবাজারে ৩ উপজেলায় নির্বাচন

প্রথম ধাপে অনুষ্ঠিত হতে হতে যাওয়া কক্সবাজার জেলার ৩ উপজেলা নির্বাচনের প্রচারণা শেষ হয়েছে সোমবার রাত ১২ টায়। কক্সবাজার সদর,মহেশখালী ও কুতুবদিয়া এই তিন উপজেলায় ভোট গ্রহণ ৮ মে। এ উপলক্ষে আগামীকাল এ তিনটি উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন    

এ তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১১ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছে। কক্সবাজার সদরে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী থাকলেও বর্তমান সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। ফলে কক্সবাজার সদর উপজেলা দুইজন প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। অন্যদিকে মহেশখালী উপজেলা চেয়ারম্যান পদে ৫ প্রার্থী থাকলেও সেখানে শরীফ বাদশা নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন এবং তার পুত্র আব্দুল্লাহ আল নিশান চেয়ারম্যান পদে প্রার্থী থাকলেও তিনিও ভোটের মাঠে নিষ্ক্রিয়। তাই এখানে ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ৩ জন।

কুতুবদিয়া উপজেলায় ৩ চেয়ারম্যান পদপ্রার্থীর সকলেই আছেন ভোটের মাঠে। তবে বর্তমান উপজেলা চেয়ারম্যান, জেলা আওয়ামীলীগ সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী অসুস্থ হয়ে পড়লে রবিবার সকালে এয়ার এম্বুলেন্স যোগে তাঁকে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে। তবে দলীয় ও পারিবারিক সূত্র বলছে তিনি শারিরীকভাবে উপস্থিত থাকতে না পারলেও ভোটের মাঠে আছেন।

এই ৩ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৯ প্রার্থী রয়েছে। তাদের মধ্যে সদর উপজেলার ভাইস চেয়ারম্যান পদে রশিদ মিয়া একজন প্রার্থী থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। অন্যদিকে মহেশখালী উপজেলায় ৫ জন এবং কুতুবদিয়া উপজেলায় ৩ প্রার্থী নির্বাচনের মাঠে আছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সদরে ২, মহেশখালীতে ৩ ও কুতুবদিয়া উপজেলায় ২ জনসহ মোট ৮ প্রার্থী মাঠে রয়েছেন।

এ তিন উপজেলায় মোট ভোটার ৫ লক্ষ ৭৭ হাজার ৪৯৬ জন৷ যার মধ্যে সদর উপজেলায় ২ লক্ষ ২২ হাজার ৮শ ৬৮ জন। মহেশখালী উপজেলায় ২ লক্ষ ৫৭ হাজার ৪৫৮ জন এবং কুতুবদিয়া উপজেলায় ৯৭ হাজার ১৭০ জন ভোটার। তিন উপজেলায় মোট ভোট কেন্দ্র ২০৪ টি। যার মধ্যে সদরে ৮৬ টি, মহেশখালীতে ৮১ টি এবং কুতুবদিয়ায় ৩৭ টি কেন্দ্র।

শেয়ার করুন:

Recommended For You