ভৈরবে ভুয়া ভোটার তালিকা তৈরীর অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

শ্রী-নগর উচ্চ বিদ্যালয়

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার শ্রী-নগর উচ্চ বিদ্যালয়ে পরিচালনা পরিষদে ভাইকে পুনরায় সভাপতি করতে ভুয়া ভোটার তালিকা তৈরীর অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে ।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন        

বর্তমান কমিটির সভাপতির ভাই হচ্ছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক । তাই পরস্পর যোগ সাজশে তাদের পছন্দের প্যানেলকে নির্বাচনে বিজয়ী করতে একই পরিবারের একাধিক শিক্ষার্থীকে ভর্তি দেখিয়ে তাদের অভিভাবকদের ভোটার করা হয়েছে । শুধু তাই নয় অন্য বিদ্যালয়ের এবং মাদ্রাসার শতাধিক শিক্ষার্থীদেরকে বিদ্যালয়ে নিয়ম বহিঃভুত ভর্তি দেখিয়ে ভোটার করা হয়েছে বলেও অভিযোগ রয়েছে । তাই ভোটার তালিকা সংশোধন করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

লিখিত অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ৩ সদস্যের একটি আহবায়ক কমিটি গঠন করেছে। আহবায়ক কমিটিকে আগামী ৩ কার্য় দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেয়া হয়েছে । বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি সদস্য ও স্থানীয়রা জানায়, আগামী ১৬ মে বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের অভিভাবক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই নির্বাচন কে ঘিরে এলাকায় ২টি ভাগে বিভক্ত হয়ে পড়েছে । একটি পক্ষের নেতৃত্বে রয়েছেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের বর্তমান সভাপতি এ্যাডঃ আবুল বাশার। আর অন্যটির নেতৃত্বে রয়েছেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী ও উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য হাজী ফুল মিয়া।

আসন্ন নির্বাচনকে ঘিরে এলাকায় উভয় পক্ষের সমর্থকদের মাঝে উত্তেজনা বিরাজ করছে । যে কোন মূহূর্তে সংঘষের্র রুপ নিতে পারে।  এ বিষয়ে অভিভাবক প্রতিনিধি মোঃ ইব্রাহিম মিয়া,জাকির হোসেন,ইসমাইল মিয়া জাহাঙ্গীর আলম ও হাসেনা বেগম জানান, আসন্ন নির্বাচনে মনোনয়ন সংগ্রহ করি। মনোনয়ন সংগ্রহের পর স্কুল কর্তৃপক্ষ আমাদেরকে হালনাগাদ ভোটার তালিকা প্রদান করেছে । ভোটার তালিকা অনুযায়ী ভোট চাইতে গিয়ে দেখি একই অভিভাবকের একাধিক ভোট । আবার একই পরিবারের একাধিক ছাত্র থাকায় বাবা ও মায়ের নামে ও ভোট রয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতি একই বাড়ীর একই পরিবারের হওয়ায় পরস্পর যোগসাজশে নির্বাচনকে তাদের পক্ষে নেয়ার জন্য এমন অসৎ কাজটি করেছে । তাই সুষ্ঠ ভোট গ্রহণের জন্য ভোটার তালিকা সংশোধনের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আমরা লিখিত অভিযোগ দিয়েছি ।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খলিলুর রহমান জানান, অভিযোগ আমি পাইনি। অভিযোগ পেলে ভোটার তালিকা দেখে বুঝতে পারবো একই পরিবারের একাধিক ভোটার আছে কি না। থাকলে থাকতে ও পারে। বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি এ্যাডঃ আবুল বাশার জানান, কিসের ভিত্তিতে অভিযোগ দিয়েছে। লোকজনের কাছ থেকে অভিযোগের কথা শোনেছি । কিন্ত আমি লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে সুস্পষ্ট বক্তব্য দিবো।

এ বিষয়ে শ্রী-নগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক বাহালুল আলম বাচ্চু জানান, হালনাগাদ ভোটার তালিকায় একই পরিবারের একাধিক ছাত্র থাকায় মা-বাবা কে ভোটার করা হয়েছে বলে আমাকে জানিয়েছে অভিভাবকরা। নির্বাচনকে কেন্দ্র করে এলাকায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে । তাই এ বিষয়ে নির্বাচনটি যেন সুষ্ঠভাবে পরিচালিত হয় স্থানীয় প্রশাসনের কাছে দাবী করছি। আহবায়ক কমিটির সদস্য ও উপজেলা কৃষি কর্মকর্তা আকলিমা বেগম জানান ,তিনি চিঠিটি পেয়েছেন । তবে কমিটির আহবায়কসহ কমিটির সবাই একসাথে সমন্বয় করে প্রতিবেদন জমা দিবো।

এ বিষয়ে কমিটির আহবায়ক ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মনিরুজ্জামান তরফদার জানান, শোনেছি আমাকে আহবায়ক করে ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে । আমি দাপ্তরিক কাজে ঢাকায় চলে আসায় চিঠিটি হাতে পাইনি। উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা বিনতে মতিন জানান, অভিযোগের ভিত্তিতে ৩ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী ৩ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেয়া হয়েছে ।

শেয়ার করুন:

Recommended For You