চুয়াডাঙ্গায় অবশেষে স্বস্তির বৃষ্টি

চুয়াডাঙ্গায় অবশেষে স্বস্তির বৃষ্টি

রেকর্ড তাপপ্রবাহের পর চুয়াডাঙ্গায় অবশেষে স্বস্তির বৃষ্টি হয়েছে।সোমবার (৬ মে) বিকেল ৪টা থেকে বজ্রবৃষ্টি শুরু হয়। এ সময় জেলাজুড়ে দমকা হাওয়া বয়ে যায়। একটানা ২৫ দিন তাপপ্রবাহের পর বৃষ্টি ও শীতল বাতাসের কারণে জনমনে স্বস্তি ফিরে এসেছে।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন     

সোমবার বিকেল ৩টায় চুয়াডাঙ্গা জেলার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এরপরই সেখানে দমকা বাতাসসহ বৃষ্টি হয়। এ বিষয়ে চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান জানান, টানা ২৫ দিন ধরে এ জেলায় তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। যা এখনও অব্যাহত রয়েছে। বেশ কয়েক দিন দেশের এবং এই মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে এ জেলায়। দুপুর ১২টায় এ জেলায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ সময় বাতাসে আর্দ্রতার পরিমাণ ছিল ৫৯ শতাংশ। তাপমাত্রা কিছুটা বেড়ে বিকাল ৩টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

এ সময় বাতাসে আর্দ্রতার পরিমাণ ছিল ৫২ শতাংশ। বিকাল সাড়ে ৩টার পর বজ্রসহ শিলাবৃষ্টি শুরু হয়। সেই সঙ্গে দমকা হাওয়া বয়ে যায়। তাৎক্ষণিকভাবে বৃষ্টির পরিমাণ পরিমাপ করা যায়নি। সন্ধ্যা ছয়টায় বৃষ্টির পরিমাণ জানা যাবে। আজ থেকে চলতি মাসের ১২ তারিখ পর্যন্ত এ জেলায় বৃষ্টিপাত শুরু হবে বলে আগেই পূর্বাভাস দেওয়া হয়েছে। আরও পড়ুন: তীব্র দাবদাহের পর হবিগঞ্জে স্বস্তির বৃষ্টি

আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত এ কর্মকর্তা আরও জানান, এপ্রিল মাসের শুরু থেকেই ২-১ দিন বাদে এই জেলার ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তাপপ্রবাহ শুরু হওয়ার পর থেকে এটাই সর্বোচ্চ বৃষ্টিপাত। বৃষ্টিপাতের পর আপাতত তাপপ্রবাহ চলে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

 

 

শেয়ার করুন:

Recommended For You