আমতলীতে স্বেচ্ছাসেবীদের পক্ষ থেকে ঘর উপহার

দুর্দশাগ্রস্ত শামসুল হক মাতুব্বর জরাজীর্ণ ঘরে তার বসবাস। কষ্টের মধ্যে যার জীবন যাপন । অবশেষে কিছুটা স্বস্তির বাতাস দিলেন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।

বরগুনার আমতলী উপজেলার গুলিশাখালি ইউনিয়নের অসহায়, দুর্দশাগ্রস্থ, সন্তানহীন শামসুল হক মাতুব্বরকে (৭৫) কলাগাছিয়া বাজার স্বেচ্ছায় রক্তদান সংস্থা ও সুসম্পর্ক মানব কল্যাণ সোসাইটির পক্ষ থেকে শুক্রবার গোধূলি সন্ধ্যায চৌচলা ঘরটি হস্তান্তর করেন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সংগঠনের সদস্যবৃন্দরা।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন

ঘর পেয়ে খুব খুশি শামসুল হক মাতুব্বর। স্থানীয় সূত্রে জানা যায়, শামসুল হক মাতুব্বর আত্নীয় ও স্থানীয়দের সহায়তায় কোন রকম সংসার চালান। খড়, কুটর থাকার একটা ঘর ছাড়া ছিলনা কোন কিছু। ঘর থাকলেও তা ছিলনা থাকার উপযোগী। বর্ষাকালে চালের ফুটো দিয়ে পানি পড়তো বিছানায়। বেশী বৃষ্টি হলে থাকতে হতো প্রতিবেশীর বাড়িতে।শামসুল হক মাতুব্বর বৃদ্ধ দুমুঠো খাবারের জন্য লড়াই করে। থাকার ঘরের ব্যবস্থা করবে কি করে। তখনই এই শামসুল হক মাতুব্বরকে খোঁজে পান সুসম্পর্ক মানব কল্যাণ সোসাইটি সদস্যবৃন্দরা। খোঁজ খবর নিয়ে তাদের থাকার ঘর নির্মান করার ব্যবস্থা করেন। এলাকাবাসী জানান, সুসম্পর্ক মানব কল্যাণ সোসাইটি ঘরটি তৈরি করে দেওয়ায় তিনি এখন শান্তিতে ঘুমাতে পারবেন।

জানা গেছে, কলাগাছিয়া বাজার স্বেচ্ছায় রক্তদান সংগঠনটি ২০১৯ সালের জুন মাসে প্রতিষ্ঠিত হয় ও সুসম্পর্ক মানব কল্যাণ সোসাইটি ২০২১ সালের জানুয়ারি মাসে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে তারা অসহায়, হতদরিদ্র, দুর্দশাগ্রস্ত, এতিম, অনাথ শিশুদের সেবামূলক কার্যকর করে আসছে।

বরগুনা

কলাগাছিয়া বাজার স্বেচ্ছায় রক্তদান সংস্থা’র প্রতিষ্ঠাতা ও পরিচালক কাতার প্রবাসী জাহিদুল ইসলাম সোহেল মাতুব্বর বলেন, সফলতা পেতে হলে যেমন নিরন্তন পরিশ্রমের প্রয়োজন, তেমনি একটি সুন্দর সমাজ গড়তে হলে প্রয়োজন মানবতা । যুব সমাজকে মাদকদ্রব্য থেকে দূরে রাখতে, শিষ্টাচার সম্পর্ককে গড়ে তুলতে ও মানব সেবার জন্য আমরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি । ইনশাল্লাহ এই ধারা অব্যাহত থাকবে, এবং সমাজে যারা বিত্তবান ব্যক্তিত্ব রয়েছেন তাদেরকেও এরকম মানবিক কাজ করার আহ্বান জানান।

সু-সম্পর্ক মানব কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠাতা ও পরিচালক রাসেল মাতুব্বর বলেন, প্রতিটি অঞ্চলে যদি একটি করে মানবসেবী সংগঠন তৈরি করা হয় তাহলে আশা করি তাদের সেবায় বাংলাদেশের কোন অঞ্চলে আর অসহায়, হতদরিদ্র ও দুর্দশাগ্রস্ত মানুষ থাকবে না । তাই সকলে প্রতিটি অঞ্চলে একটি করে স্বেচ্ছাসেবী সংগঠন গড়ে তুলুন । সাধারণ সম্পাদক প্রবাসী মিলন আকন বলেন,আমার দ্বারা যদি কোন মানুষ উপকৃত হয় তাহলে আমি মনে অনেক প্রশান্তি ফিল করি যেটা আর কোথাও পাই না। মানুষ তো মানুষের জন্য আমরা সব সময় অসহায়দের পাশি আছি থাকবো ইনশাল্লাহ।

দুর্দশাগ্রস্ত শামসুল হক মাতুব্বর বলেন, আমি বৃষ্টির সময় অন্যের ঘরে থাকতে হতো খুবই কষ্ট হতো, একটি ঘর হওয়ার আমি খুব খুশি। তারা সব সময় অসহায় মানুষের পাশে থাকেন । আমি তাদের জন্য দোয়া করি ।স্থানীয় ইউপি সদস্য, মোঃ হানিফ বিশ্বাস বলেন, সংগঠন দুটির সদস্যরা সবসময় অসহায় মানুষের সেবা করে । যখন যার রক্তের প্রয়োজন তাদের ফোন দিলে তারা রক্ত ম্যানেজ করে দেয়। ঈদুল ফিতর ও ঈদুল আজহার সেমাই চিনি বিতরণ করেন যা খুবই প্রশংসার একটি বিষয় । ইনশাআল্লাহ আমি সব সময় তাদের পাশে আছি ।

শেয়ার করুন:

Recommended For You