বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ও হাসপাতালকে আরও আধুনিকায়ন করা হবে : প্রাণিসম্পদ মন্ত্রী

শীঘ্রই বার্ন ও প্লাস্টিক সার্জারী ইউনিট স্থাপনসহ ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ও হাসপাতালকে আরও আধুনিকায়ন করার ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন

বুধবার (১ মে) দুপুরে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের অডিটোরিয়ামে স্বাধীনতা চিকিৎসক পরিষদ ফরিদপুর, রাজবাড়ী ও শরিয়তপুর জেলা শাখার সম্মেলন ২০২৪ এর প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। মন্ত্রী বলেন, নানা ব্যস্ততার কারণে অনেক সময় নিয়মিত ভাবে সম্মেলন করা কঠিন হয়ে পড়ে। তবে দেরিতে হলেও সম্মেলনের মাধ্যমে ফরিদপুর, রাজবাড়ী ও শরীয়তপুর জেলা শাখার স্বাধীনতা চিকিৎসা পরিষদের নতুন কমিটি গঠনের প্রক্রিয়াকে তিনি সাধুবাদ জানান।

মন্ত্রী আরও বলেন, একজন ছাত্রের এমবিবিএস পাশ করতে পাঁচ থেকে ছয় বছর সময় লেগে যায়। এরপর ইন্টার্নশীপ সম্পন্ন করে বিসিএস পরীক্ষার দীর্ঘ প্রক্রিয়া শেষে চাকুরি পেতে অনেক সময় চলে যায়। তাই ডাক্তারদের চাকুরিতে নিয়োগের বিষয়ে অন্য কোনো উপায় বের করা যায় কিনা তা ভাবা দরকার বলে তিনি মন্তব্য করেন। আন্তরিকভাবে রোগীদের সেবা দেয়ার জন্য চিকিৎসকদের প্রতি আহবান জানিয়ে মন্ত্রী বলেন, চিকিৎসা সেবায় যেন মানুষের আস্থার জায়গা তৈরি হয় সে বিষয়ে ডাক্তারদের সচেষ্ট থাকতে হবে।

দীর্ঘ ২২ বছর পর অনুষ্ঠিত এ সম্মেলনে ডাঃ আ স ম জাহাঙ্গীর চৌধুরী টিটুকে সভাপতি ও ডাঃ গণপতি বিশ্বাস শুভকে সম্পাদক করে ফরিদপুর স্বাচিপের কমিটি ঘোষণা করা হয়। ফরিদপুর সংরক্ষিত আসনের সংসদ সদস্য ঝর্ণা হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ মোঃ ইশতিয়াক আরিফ এসময় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Recommended For You