কর ফাঁকির ৫০ কোটি টাকা আদায়ে ব্র্যাক ব্যাংকে এনবিআরের অভিযান

একটি কোম্পানির কর ফাঁকির ৫০ কোটি টাকার রাজস্ব আদায়ে ব্র্যাক ব্যাংকের গুলশান-১ শাখায় অভিযান পরিচালনা করছে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) একটি টিম।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন

গতকাল মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুর থেকে কর অঞ্চল-১৫ এর ডেপুটি কমিশনারের নেতৃত্বে একটি বিশেষ টিম ব্র্যাক ব্যাংকের ওই শাখায় অভিযান চালায়। এ বিষয়ে এনবিআরের ঊর্ধ্বতন একটি সূত্র জানায়, সরকারের পাওনা ৫০ কোটি টাকা রাজস্ব আদায়ে ব্র্যাক ব্যাংকের গুলশান শাখায় টিম পাঠায় কর অঞ্চল-১৫ এর একটি বিশেষ টিম। একটি কোম্পানির কাছে পাওনা কর আদায়ের অভিযানে ব্র্যাংক ব্যাংক কর্তৃপক্ষ অসহযোগিতা করেছে বলে দাবি করেন ওই কর্মকর্তা।

তিনি আরও বলেন, এনবিআর লিগ্যাল প্রক্রিয়ায় সরকারের পাওনা আদায় কর অঞ্চল-১৫ এর একটি টিম অভিযানে যায়। কিন্তু ওই কোম্পানির অভ্যন্তরীণ সমস্যা নিয়ে একটি মামলা চলমান রয়েছে। ওই অজুহাতে টাকা ছাড় করতে রাজি নয় ব্যাংক কর্তৃপক্ষ। অথচ এনবিআরের পাওনার সঙ্গে ওই মামলার কোনো যোগসাজশ নেই। করের বিষয়টি সম্পূর্ণ আলাদা। সে কারণে এনবিআর চেয়ারম্যানের লিখিত অনুমোদন নিয়েই রাজস্ব আদায় করতে গেছে বিশেষ টিম। তবে এ বিষয়ে সংশ্লিষ্ট ব্যাংকটির জনসংযোগ দপ্তরে যোগাযোগ করা হলেও বক্তব্য পাওয়া যায়নি।

শেয়ার করুন:

Recommended For You