সাতক্ষীরায় হিটস্ট্রোকে এক শিক্ষকের মত্যু

সাতক্ষীরায় প্রচন্ড তাপদাহের কারণে হিটস্ট্রোকে মো. ফারুক হোসেন নামের বেসরকারি স্কুলের এক শিক্ষকের মত্যু হয়েছে।

মঙ্গলবার(৩০ এপ্রিল)সকালে খুলনার সিটি মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় তার মত্যু হয়।ফারুক হোসেন শহরের নবারুণ উচ বালিকা বিদ্যালয়ের সহকারি ইংরজী শিক্ষক। নবারুণ উচ বালিকা বিদ্যালয়র সিনিয়র শিক্ষক নাজমুন লায়লা জানান, গত সোমবার(২৯ এপ্রিল) সকালে ফারুক হোসেন বিদ্যালয় আসার পর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এসময় দ্রত তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সাবেক হাসপাতালের মেডিসিন বিভাগর প্রধান ডা. কাজী আরিফ তাকে দেখার পর অতিরিক্ত গরমের কারনে হিটস্ট্রোক হয়েছে বলে তিনি ধারণা করেন। পরবর্তীতে তার অবস্থার অবনতি হলে তাৎক্ষনিক ভাবে তাকে খুলনা সিটি মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে লাইফ সাপোর্টে থাকাকালীন অবস্থায় আজ সকালে তার মত্যু হয়।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন

এদিকে সাতক্ষীরায় আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২.২ ডিগ্রি সেলসিয়াস।তীব্র গরমে জনজীবন হাঁসফাঁস করছে।অসহনীয় এই তাপদাহ বেকায়দায় পড়েছেন শ্রম ও কর্মজীবী মানুষেরা। তীব্র তাপদাহে দুপরের আগেই ফাঁকা হয়ে যায় শহরের রাস্তাঘাট।গরমে পিপাসা নিরসনের জন্য শ্রমজীবি মানুষের মাঝে বিভিন্ন সংগঠনর পক্ষ থেকে সুপ্রিয় পানি ও শরবত সরবরাহ করা হয়।

সাতক্ষীরা আবহাওয়া অফিসের
ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলফিকার আলী রিপন জানান, আজ বিকাল ৩ টায় সাতক্ষীরার তাপমাত্রা রকর্ড করা হয়ছে ৪২.২ ডিগ্রি সেলসিয়াস। এসময় বাতাসের আদ্রতা ছিল শতকরা ২৫ ভাগ। তিনি আরো বলেন , ২১ বছরর মধ্য এটি জেলার সর্বোচ্চ তাপমাত্রা।

শেয়ার করুন:

Recommended For You