রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক ৬ ডিগ্রী

রাজশাহী অঞ্চলে অব্যাহত আছে তীব্র তাপদাহ। রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা ৪২.৬ ডিগ্রী সেলসিয়াস। এপ্রিলের শুরু থেকেই এই জেলায় তাপদাহের কারনে জনজীবনে নাভিশ্বাস। মানবজাতীসহ প্রাণীকুলেও অস্বস্থি বিরাজ করছে। 

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে এই তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া দপ্তর। রাজশাহী আবহাওয়া অফিসের কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, চলমান মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা দুপুর ৩ টার দিকে রেকর্ড করা হয়েছে। বাতাসের আদ্রতা ছিলো ১২ শতাংশ। গত বছর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ১৭ এপ্রিল ৪২.৬ ডিগ্রী সেলসিয়াম। এছাড়াও ২০১৪ সালে ২১ মে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪২. ৬ ডিগ্রী সেলসিয়াস। যা গত ১০ বছরের মধ্যে এই তিনদিন সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়। তবে এই তাপমাত্রা আরো কয়েকদিন অব্যাহত থাকবে।

অপরদিকে তীব্র তাপদাহের কারণে দিনমজুর থেকে শুরু করে সব শ্রেনী-পেশার মানুষের স্বাভাবিক কাজকর্ম ব্যাহত হচ্ছে। একান্ত প্রয়োজন ছাড়া বাড়ী থেকে তেমন কেউ বের হচ্ছে না। শিশু ও বৃদ্ধরা নানান রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে। জেলার সকল মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান ও কলেজ গুলো বন্ধ থাকতে দেখা যায়। তবে প্রাথমিক বিদ্যালয় গুলো নতুন সময়সূচি ও নির্দেশান মোতাবেক পাঠদান অব্যাহত রেখেছে। প্রাথমিক বিদ্যালয় গুলো খোলা থাকলেও শিক্ষার্থীদের উপস্থিত কম দেখা গেছে। সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তীব্র তাপদাহের কারণে রাজশাহীসহ আরো ৫টি জেলার পাঠদান কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

শেয়ার করুন:

Recommended For You