চারঘাটে কৃষকদের মাঝে সরকার প্রণোদনা বিতরণ

রাজশাহীর চারঘাট উপজেলায় কৃষকদের মাঝে সরকারি প্রণোদনা বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটে চারঘাট কৃষি দপ্তর এই অনুষ্ঠানের আয়োজন করেন।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ অনুসরণ করুন

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউএনও সাইদা খানম। চারঘাট উপজেলা কৃষি বিভাগ এ কর্মসূচির আয়োজন করেন। উপজেলা কৃষি অফিসার আল মামুন হাসান তার স্বাগত বক্তব্যে বলেন, এই প্রণোদনা শুধুমাত্র দরিদ্র ও প্রান্তিক কৃষকদের জন্য। উপজেলার মোট ১৮১০ জন কৃষকদের মাঝে আউশ ধান ও পাটের বীজ এবং সার বিতরণ করা হয়েছে। এই প্রণোদনা বিক্রির জন্য নয় শুধুমাত্র চাষের জন্য ব্যবহার করতে হবে। সরকারী প্রণোদনা স্থানীয় বাজারে বিক্রয় করার বিষয়ে কোন কৃষকের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেলে কৃষি বিভাগ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাধ্য হবে।

পরিশেষে ইউএনও বলেন, উন্নত ফসলের জন্য উন্নত বীজ, এই বীজ অত্যন্ত উন্নত মানের সম্পূর্ণ এবং বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। যারা সরকারী প্রণোদনা পাওয়ার জন্য যোগ্য তারা বীজ অপব্যবহার করবেন না। এসময় তিনি পেনশন প্রকল্পের কথাও বলেন। ওই সময় সাবেক ডিডি বজ্রহরী দাশ, অতিরিক্ত ইউএও খন্দকার ফিরোজ মাহামুদ, উপজেলা বিআরডিবি কর্মকর্তা জহুরুল ইসলাম, ভেটেরিনারি সার্জন ডাক্তার ওয়াসিম আকরাম, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাজদার রহমান, চারঘাট প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম বাচু ও সাংবাদিক ওবায়দুল ইসলাম রবি, সাংগঠনিক সম্পাদক ময়েন ইসলাম ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা আমিরুল ইসলামসহ বিভিন্ন ইউনিয়নের কৃষক উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Recommended For You