ভিবিডি বরিশাল জেলা ‘ওয়ার্ল্ড আর্থ ডে’ উপলক্ষে ‘হিটস্ট্রোক প্রতিরোধ ও সচেতনতা’ ক্যাম্পেইন  অনুষ্ঠিত 

ভিবিডি বরিশাল জেলা ‘ওয়ার্ল্ড আর্থ ডে’ উপলক্ষে ‘হিটস্ট্রোক প্রতিরোধ ও সচেতনতা’ নামে একটি জনসচেতনতামূলক ক্যাম্পেইন আয়োজন করেছে। এই প্রচারের মাধ্যমে লোকেরা গরমের প্রভাব এবং হিটস্ট্রোকের ঝুঁকি সম্পর্কে সচেতন হয়েছেন।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ অনুসরণ করুন

ক্যাম্পেইনে সাধারণ জনগণের জন্য হিটস্ট্রোক প্রতিরোধের পরামর্শ দেওয়া হয়েছে এবং তাদের জন্য আবশ্যিক পরিস্থিতি সম্পর্কে শিক্ষা দেওয়া হয়েছে। এই ক্যাম্পেইনের মাধ্যমে সামাজিক সচেতনতা বাড়ানোর লক্ষ্যে সম্প্রচার করা হয়েছে, যাতে সকলের সুরক্ষা ও স্বাস্থ্য বিপন্নতা থেকে রক্ষা হতে পারে। উক্ত ক্যাম্পেইন উপস্থিত ছিলেন ভিবিডি বরিশাল জেলার প্রেসিডেন্ট সুমন রহমান, জেনারেল সেক্রেটারি মাহাদি রহমান, হিউম্যান রিসোর্স অফিসার রিংকু হোসেন এবং ভিবিডি বরিশাল জেলার কমিটি মেম্বারসহ সাধারণ সদস্যগণ।

প্রেসিডেন্ট সুমন রহমান বলেন, “আজকে ওয়ার্ল্ড আর্থ ডে উপলক্ষে আমরা হিটস্ট্রোক প্রতিরোধ ও সচেতনতা মূলক যে ক্যাম্পেইন করেছি এ-র মাধ্যমে আমরা সাধারণ জনগণকে হিটস্ট্রোক সম্পর্কে ধারণা দিতে পেরেছি, এ-র লক্ষ্মণ কিংবা প্রতিরোধে করণীয় সম্পর্কে ধারণা দিতে পেরেছি। ইনশাআল্লাহ আগামীতে আমরা এ-ই হিটস্ট্রোক প্রতিরোধ নিয়ে আরও বড় ধরনের ক্যাম্পেইন করে জনসাধারণকে সচেতন করার চেষ্টা করবো।”

হিউম্যান রিসোর্স অফিসার রিংকু হোসেন বলেন, “এ-ই যে তীব্র গরমের মধ্যেও ভলান্টিয়ার রা জনসাধারণকে সচেতন করার জন্য বাহিরে এসে হিটস্ট্রোক প্রতিরোধে সচেতনতার বার্তা পৌঁছে দিচ্ছে এ-র মধ্য দিয়েই উক্ত ক্যাম্পেইন টি সফল ভাবে সম্পন্ন হয়েছে বলে আমি মনে করি। আমরা চেষ্টা করেছি বর্তমানে এ-ই মারাত্মক ব্যধি টি সম্পর্কে জনগণের কাছে সচেতনতার বার্তা পৌঁছে দিতে এবং আমরা সেটাই করেছি। এছাড়াও আমি সবাইকে আহবান করবো নিজের বাড়ির আঙিনায় একটি হলেও গাছ রোপণ করবো এবং সঠিক ভাবে পরিচর্যা করবো তবেই আমরা এ-ই উত্তাপ থেকে রক্ষা পাবো।”

কমিটি মেম্বার কাইউম বলেন, “তীব্র গরমকে উপেক্ষা করে ভলান্টিয়ারদের সাধারণ জনগণকে সচেতন করার এই আপ্রাণ চেষ্টায় সঙ্গ দিতে পেরে খুবই আনন্দিত। এই রকম জনসচেতনতামূলক কার্যক্রমে অংশ নিতে পারলে নিজের ভিতরে অন্যরকম ভালোলাগা কাজ করে। আশা করি ভিবিডি এর হাত ধরে আগামীতে আরও বড় বড় কার্যক্রম হবে।”

শেয়ার করুন:

Recommended For You