নোয়াখালী প্রেসক্লাবের সভাপতির বিরুদ্ধে প্রতারণা ও জালিয়াতির মামলা

নোয়াখালী প্রেসক্লাবের বর্তমান কমিটির সভাপতি বখতিয়ার শিকদারের বিরুদ্ধে প্র্রতারণা ও জালিয়াতির মাধ্যমে নোয়াখালী প্রেসক্লাবের সদস্যপদ লাভ ও সভাপতি নির্বাচিত হওয়ার অভিযোগে আদালতে মামলা হয়েছে।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ অনুসরণ করুন

বখতিয়ার উদ্দিন ওরফে বখতিয়ার শিকদারের বিরুদ্ধে নোয়াখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ নং আমলী আদালতে প্রতারণা ও জালিয়াতির অভিযোগ এনে মঙ্গলবার মামলাটি দায়ের করেন নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি আলমগীর ইউসুফ। শুনানী শেষে আদালতের বিচারক মো. জাকির হোসাইন মামলাটি আমলে নেন এবং বৃহস্পতিবার আদালত এক আদেশে সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পিবিআই নোয়াখালীর পুলিশ সুপারকে নির্দেশ প্রদান করেন। বাদী পক্ষের আইনজীবী জুয়েল রানা বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, আদালত আগামি ৬ জুন তদন্ত প্রতিবেদনের জন্য ধার্য্য করেন।

মামলার বিবরণে জানা যায়, বখতিযার উদ্দিন তার জাতীয় পরিচয়পত্রে সত্য গোপন করে বখতিয়ার শিকদার নাম ধারন করেন ও এসএসসি পাশের সার্টিফিকেট অনুযায়ী তার জন্ম তারিখ ১৯৫৪ সালের ২৭ এপ্রিল, তা কমিয়ে ১৯৫৯ সালের ২৭ এপ্রিল জাতীয় পরিচয়পত্রে নিবন্ধন করেন তিনি। অর্থাৎ তিনি তার বয়স ৫ বছর কমিয়েছেন। তিনি ১৯৬৯ সালে এসএসসি পাশ করেন। ১৯৫৯ সালের ২৭ এপ্রিল নিবন্ধিত জন্ম তারিখ অনুযায়ী তিনি ১০ বছর বয়সে এসএসসি পাশ করেন।

এরপর বখতিয়ার উদ্দিন জালিয়াতির মাধ্যমে বাংলাদেশ বেতারের নোয়াখালী সংবাদদাতা হিসেবে নিয়োগ নেন। বাংলাদেশ বেতারের চাকরি বিধিমালা অনুযায়ী ৬৫ বছর বয়সসীমা রয়েছে। তার সঠিক বয়স অনুযায়ী ২০১৯ সালে বাংলাদেশ বেতার থেকে অবসর নেওয়ার কথা। অথচ তিনি ৫ বছর বয়স কমিয়ে ৭০ বছর বয়সে এখনও অবৈধভাবে বেতারের সংবাদদাতা হিসেবে কর্মরত রয়েছেন এবং এ প্রতারনা ও জালিয়াতির মাধ্যমে বখতিয়ার উদ্দিন ওরফে বখতিয়ার শিকদার নোয়াখালী প্রেসক্লাবের সদস্যপদ লাভ করেন। তথ্য গোপন ও জালিয়াতির মাধ্যমে গত ২৩ সেপ্টেম্বর/২০২৩ অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি নির্বাচিত হন।

 

শেয়ার করুন:

Recommended For You