বিএসএমএমইউর সুনাম বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়ার অঙ্গীকার উপাচার্যের

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে এগিয়ে নেওয়ার পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সুনাম বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়ার অঙ্গীকার করেছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ অনুসরণ করুন

বুধবার (১৭ এপ্রিল) ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলালসহ আরও অনেকে।

উপাচার্য বলেন, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের প্রথম কার্যকরী সরকার হলো ঐতিহাসিক মুজিবনগর সরকার। ১৭ এপ্রিল মুজিবনগর দিবসটি বাঙালি জাতির জীবনের এক অবিস্মরণীয় দিন। আসুন ঐতিহাসিক দিনে আমরা শপথ করি, জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমারা সবাই ঐক্যবদ্ধ থেকে ঐক্যবদ্ধভাবে বাংলাদেশ এগিয়ে নেব।

ডা. দীন মো. নূরুল হক বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হলো জাতির পিতার নামে প্রতিষ্ঠিত একটি প্রতিষ্ঠান। তাই আমরা এই প্রতিষ্ঠানটিকে বিশ্বের বুকে মর্যাদার আসনে সুপ্রতিষ্ঠিত করব, যাতে করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সুনাম বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। আর সে লক্ষ্য পূরণে আমাদেরকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যেতে হবে।

 

শেয়ার করুন:

Recommended For You